চট্টগ্রামের তিনজনসহ নারী আসনে নির্বাচিতদের গেজেট প্রকাশ

আজ শপথগ্রহণ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:১৫ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদের সংরক্ষিত নারী আসনের নবনির্বাচিত ৫০ সংসদ সদস্যদের নাম, ঠিকানাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের পিতা, স্বামী ও ঠিকানাসহ অন্যান্য তথ্য দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর স্বাক্ষরিত এ গেজেট প্রকাশ করা হয়। নবনির্বাচিত এই ৫০ সংসদ সদস্যদের শপথ হবে আজ বুধবার। সংসদ ভবনের শপথ কক্ষে বিকাল সাড়ে ৩টায় নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পাঠ করাবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

সংরক্ষিত নারী আসনে এবার চট্টগ্রাম থেকে তিনজন আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেনআওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলোয়ারা ইউসুফ ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুণ লুবনা।

গতকাল প্রথমে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব মনিরুজ্জামান তালুকদার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৫০ জন নারী সংসদ সদস্যদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন। সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ স্বতন্ত্রদের নিয়ে জোটগতভাবে ৪৮টি আসন এবং জাতীয় পার্টি পেয়েছে দুটি আসন।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, নবনির্বাচিতদের শপথ নেওয়ার জন্য গেজেটের কপি সংসদ সচিবালয়ে পাঠানো হবে। গেজেটের কপি আজকালের মধ্যে সংসদ সচিবালয়ে পৌঁছামাত্র বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের শপথ গ্রহণের জন্য ডাকা হবে। সংসদ ভবনের শপথ গ্রহণ কক্ষে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের শপথ পাঠ করানো হবে।

পূর্ববর্তী নিবন্ধগ্রাহকের ২ কোটি টাকা মেরে মালিক লাপাত্তা, থানায় অভিযোগ
পরবর্তী নিবন্ধবিদেশিদের বঙ্গবন্ধু টানেল দেখালেন পররাষ্ট্রমন্ত্রী