কুমিল্লাকে হারিয়ে সিলেটের চমক

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৯ পূর্বাহ্ণ

আগেই শেষ চার নিশ্চিত হয়ে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। লড়াইটা ছিল পয়েন্ট তালিকার শীর্ষ স্থানটা কে পাবে তা নিয়ে। আর সে লড়াইয়ে খানিকটা হলেও পিছিয়ে গেছে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা ৫ ম্যাচে জয়ের পর হারের মুখ দেখল কুমিল্লা। গতকাল সিলেট স্ট্রাইকার্সের কাছে ১২ রানে হেরেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর এটি সিলেটের চতুর্থ জয়। এরই মধ্যে দলটি শেষ চারের যাওয়ার পথ থেকে ছিটকে পড়েছে। শুধু শেষটা রাঙানোই ছিল লক্ষ্য। সিলেট তাদের শেষ ম্যাচটি খেলবে খুলনার বিপক্ষে মিরপুরে। অপরদিকে কুমিল্লা তাদের দুটি ম্যাচ খেলবে বরিশাল এবং রংপুরের বিপক্ষে। কুমিল্লার অধিনায়ক লিঠনের লড়াকু ইনিংসটিও দলকে জেতাতে পারেনি। ১০ ম্যাচে কুমিল্লার পয়েণ্ট এখন ১৪। আর ১১ ম্যাচে সিলেটের পয়েন্ট ৮। ইনজুরি আক্রান্ত মোস্তাফিজের অনুপস্থিতিতে গতকাল কুমিল্লার হয়ে মাঠে নেমেছিলেন দুই ক্যারিবীয়ান সুনিল নারিন এবং আন্দ্রে রাসেল। কিন্তু দুজন প্রথম ম্যাচে নিজেদের সেরাটা দিতে পারেনি। যার ছাপটা পড়েছে ম্যাচের ফলাফলে।

টসে জিতে ব্যাট করতে নামা সিলেট স্ট্রাইকার্সের দুই ওপেনার জাকির হাসান এবং কেনার লুইস ৪০ রান যোগ করেন। এবারের বিপিএলে প্রথম খেলতে নামা সুনিল নারিন প্রথশ ওভারেই ফেরান জাকিরকে। ১৮ রান করা জাকির ফিরতি ক্যাচ দেন নারিনের হাতে। এই ম্যাচেও রানে ফিরতে পারলেননা শান্ত। টাইগার অধিনায়ক ফিরেছেন ১২ রান করে। তার আগে অবশ্য আরেক ওপেনার লুইসকে ফেরান মুশফিক হাসান। তার ব্যাট থেকে আসে ৩৩ রান। চট্টগ্রামের ছেলে ইয়াসির আলি রাব্বি পারলেননা সুযোগটাকে কাজে লাগাতে। ফিরেছেন ২ রান করে। এরপর প্রতিরোধ গড়েন বেনি হাওয়েল এবং অধিনায়ক মিথুন। দুজন মিলে যোগ করেন ৭৭ রান। মিথুন ২০ বলে ২৮ রান করে ফিরলেও বেনি হাওয়লে ফিরেন অপরাজিত থেকে। মুলত তার ৩১ বলে ৬২ রানের উপর ভর করে ১৭৭ রান সংগ্রহ করে সিলেট স্ট্রাইকার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সুনিল নারিন এবং রিশাদ হোসেন নিয়েছেন ২টি করে উইকেট। জবাবে ব্যাট করতে নামা কুমিল্লা ভিক্টোরিয়ান্স দ্বিতীয় ওভারেই হারান ইমরুল কায়েসকে। তাওহিদ হৃদয়ও বেশিক্ষন সঙ্গ দিতে পারেনি অধিনায়ক লিটন দাশকে। এই ব্যাটার ফিরেছেন ১৫ বলে ১৭ রান করে। জনসন চার্লস ছিলেণ বেশ ধীর গতির। বেশিক্ষণ ঠিকতেও পারেননি। ফিরেছেন ২১ বলে ১২ রান করে। তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই করে গেছেন লিটন দাশ। ৩৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেওয়া লিটন দেখেছেন অপরপ্রান্তে মঈন আলির চলে যাওয়া। রানের খাতা খুলতে পারেননি এই ইংলিশ ব্যাটার। শুরু থেকে লড়াই করতে থাকা লিটন দাশ রনে ভঙ্গ দেন শেষ ওভারের প্রথম বলে। শেষ ৬ বলে যখন ২৫ রান দরকার তখন তানজিম সাকিবের করা প্রথম বলে বোল্ড হয়ে যান লিটন। আর তাতেই থামে ৫৮ বলে ৮৫ রানের লড়াবকু ইনিংসটি। যেখানে তিনি ৭টি চার এবং ৩টি ছক্কা মেরেছেন। দ্বিতীয় বলে জাকির আলি অনিক ছক্কা মারলেও পরের চার বল থেকে ৬ রান নিতে সক্ষম হয় কুমিল্লার দুই ব্যাটার জাকির এবং রাসেল। শেষ বলে আউট হয়ে ফিরেন আন্দ্রে রাসেল। ফলে ১২ রানে হার মানতে হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। রাসেল ১৪ বলে করেন ২৩ রান।

পূর্ববর্তী নিবন্ধমোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও হোছনে আরা মনজুর ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম রেঞ্জ ডিআইজি গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্টের ফাইনাল আজ