হাটহাজারীর বিএনপি নেতা মাহবুবুল আলম কারাগারে

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:১৭ পূর্বাহ্ণ

হাটহাটহাজারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চৌধুরীকে মণ্ডপে হামলা ও ভাংচুরের মামলায় কারাগারে পাঠানো হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত(হাটহাজারী আমলি আদালত) (মামলা নং ৩১ (১০)২১) এর বিচারক মাহমুদুল হক এ আদেশ দেন। মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সোমবাড়ি দুর্গাপূজা মন্ডপে হামলা ও ভাচুরের ঘটনা ঘটে। এই মামলায় সেই সময় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। সেই মামলায় মাহাবুবুল আলম চৌধুরী গতকাল আদালত আর্ত্মসমর্পন করতে গেলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। হাটহাজারী মডেল থানা কর্তৃপক্ষ মাহবুবুল আলম চৌধুরীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে হাটহাজারী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরীকে কারাগারে পাঠানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুক্তির দাবি করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য গোলাম আকবর খোন্দকার, মুক্তিযোদ্ধা এস. এম ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসনসহ চট্টগ্রামের বিএপি নেতৃবৃন্দ।

তারা বলেন, মাহবুবুল আলম চৌধুরীকে রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে এ রকম বানোয়াট ও হাস্যকর মামলায় জড়ানো হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে জাতি ধর্ম নির্বিশেষে হাটহাজারীবাসী প্রত্যক্ষ ভোটে চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান নির্বাচিত হয়ে ১০ বছর দায়িত্ব পালন করেছেন। তিনি কোন ন্যায়নীতির বাইরে কাজ করেননি। নেতৃবৃন্দরা অবিলম্বে মাহবুবুল আলম চৌধুরীসহ সকল নেতার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু টানেলে এবার নিয়ন্ত্রণ হারাল পণ্যবাহী ট্রাক
পরবর্তী নিবন্ধপেঁচারদ্বীপে প্যারাবন উজাড় করে রাতারাতি কটেজ তৈরি