বাধ্যতামূলক ছুটিতে ঢাবি শিক্ষক নাদির জুনাইদ

যৌন নিপীড়নের অভিযোগ

| মঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:০১ পূর্বাহ্ণ

যৌন নিপীড়নের অভিযোগে একাডেমিক শৃঙ্খলা বজায় রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদকে তিন মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। এ সময় তিনি সব ধরনের একাডমিক ও প্রশাসনিক কাজ থেকে বিরত থাকবেন। এছাড়া পরবর্তী সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তসহ পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। খবর বাংলানিউজের।

গতকাল সোমবার ঢাবির রেজিস্ট্রারের দপ্তর থেকে পাঠানো এক চিঠিতে এমন তথ্য জানানো হয়। চিঠিটি আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে পড়ে শোনান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ। এর আগে দুপুরে অধ্যাপক নাদির জুনাইদের কক্ষ ও শ্রেণিকক্ষে তালা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে যৌন নিপীড়নের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিভাগের একাডেমিক কাজে অংশ নেবেন না বলে গণমাধ্যমকে জানিয়েছেন অধ্যাপক নাদির জুনাইদ। গত ১০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মো. মাকসুদুর রহমান বরাবর এই অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন এক শিক্ষার্থী। পরদিন উপাচার্য বরাবরও অভিযোগ দেন ওই শিক্ষার্থী। এ ঘটনায় মানববন্ধন এবং বিভাগের ক্লাস ও পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা। এছাড়া এই অধ্যাপককে বিভাগ ও বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

পূর্ববর্তী নিবন্ধচবি প্রশাসনের বিচারহীনতায় কেউ নিরাপদ নয়
পরবর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে কোমরে রশি বেঁধে আদালতে নেয়ার অভিযোগ