আনোয়ারা পারকি সৈকতে পর্যটকদের আতঙ্ক পাগলা কুকুর ও সাপ

আনোয়ারা প্রতিনিধি

| রবিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:৫৩ অপরাহ্ণ

আনোয়ারায় সাপ ও পাগলা কুকুরের কামড়ে পারকি সমুদ্র সৈকতে বেড়াতে আসা পর্যটক, নারী ও শিশুসহ ২০ জনেরও বেশি ব্যক্তি আহত হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার বিকাল থেকে রাত পর্যন্ত আর শনিবার দুপুর পর্যন্ত পারকি সমুদ্র সৈকত, রাঙ্গাদিয়া, দুধ মুকড়া, রায়পুর, বরুমচড়াসহ বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে সাপের কামড়ে আহতরা হলেন, সাবরিনা আকতার (৬), শিরিন আকতার (৩২), লাকী আকতার (৩৫) আর কুকুরের কামড়ে আহতদের মধ্যে মোহাম্মদ আলী (৫০), আয়েশা (৩), শাহাব উদ্দিন (৪৫), নিজাম উদ্দিন (২৯), খোরশেদ আমিন (২৮), নাফিসা (২) এর নাম পাওয়া গেছে।

অন্যান্যদের নাম পাওয়া যায়নি। স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার ও শনিবার দুপুর পর্যন্ত পারকি সমুদ্র সৈকতসহ আনোয়ারা উপজেলার বিভিন্ন গ্রামে পাগলা কুকুর ও সাপের কামড়ে ২০ জনেরও বেশি নারী শিশুসহ বিভিন্ন বয়সের লোকজন আহত হয়।

আহতদের মধ্যে ৯ জনকে আনোয়ারের স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এলাকাবাসী আরো জানায়, একটি পাগলা কুকুর হঠাৎ সৈকতে বেড়াতে আসা পর্যটক ও স্থানীয়দের কামড়ে আহত করে। এতে বেড়াতে আসা পর্যটকদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

এতে প্রায় ২৫ এর অধিক মানুষ আহত হয়। পরে স্হানীয়রা কুকুরটি আটক করে মেরে ফেলে।

এ বিষয়ে সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গাদিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মোঃ সোহরাওয়ার্দী জানায়, আমরা জানতে পারি পারকি সৈকত ও আশপাশ এলাকায় একটি হঠাৎ পর্যটকসহ স্হানীয়দের কামড়িয়ে আহত করেন।

আনোয়ার কমপ্লেক্সের স্বাস্হ্য ও প.প. কর্মকর্তা ডা.মামুনুর রশীদ জানান, গত দুই দিনে নারী শিশুসহ বিভিন্ন বয়সের কুকুর আর সাপের কামড়ে আহত ১০-১৫ জন ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে তিন জনের অবস্থা খারাপ ছিল। তাদের উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে।

এম.নুরুল ইসলাম #০৪.০২.২৪

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪০ হাজার টাকা অর্থদণ্ড
পরবর্তী নিবন্ধ‘আমার এখনো হাতে মেহেদিও লাগানো হয়নি, আমার জামাই কই’