কক্সবাজারে চায়ের বিলকে কেন্দ্র করে কিশোরকে পি টি য়ে হ ত্যা

এম. এ আজিজ রাসেল, কক্সবাজার | শুক্রবার , ২ ফেব্রুয়ারি, ২০২৪ at ১:০৬ অপরাহ্ণ

কক্সবাজারে চায়ের বিলকে কেন্দ্র করে আলাউদ্দিন (১৫) নামের এক কিশোরকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে শহরের ১ নম্বর ওয়ার্ডে সমিতি পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত আলাউদ্দিন ওই এলাকার মোহাম্মদ ইমরানের পুত্র। ঘটনার পর পর র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত মমিন নামের এক যুবককে আটক করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সমিতি পাড়ায় আলাউদ্দিনের দাদির একটি ছোট চায়ের দোকান রয়েছে। দোকানে প্রতিদিন চা-নাস্তা খেতে আসেন একই এলাকার ফয়েজ, হাসান, মমিন ও মেহেদী। কিন্তু যাওয়ার সময় প্রভাব দেখিয়ে প্রায় টাকা না দিয়ে চলে যান।

বৃহস্পতিবার রাতেও তাঁরা চায়ের বিল না দিয়ে চলে যাচ্ছিলেন। এসময় তাঁদের সাথে আলাউদ্দিনের দাদির বাকবিতণ্ডা চলছিল। একপর্যায়ে বৃদ্ধা দোকানদারকে মারতে উদ্যত হন তাঁরা।

বাড়ির ভেতর থেকে ঝগড়াঝাটির আওয়াজ শুনে দোকানে ছুটে আসেন আলাউদ্দিন। তিনি চায়ের বিল না দেওয়ার প্রতিবাদ করলে স্বেচ্ছাসেবক লীগ নেতা ফয়েজের নেতৃত্বে হাসান, মমিন ও মেহেদী তাঁকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

আলাউদ্দিনের পিতা মোহাম্মদ ইমরান জানান, খুনীরা প্রভাব দেখিয়ে প্রায় এলাকায় এমন অরাজকতা করতো। ভয়ে তাঁদের বিরুদ্ধে কেউ মুখ খোলতই না। শেষ পর্যায়ে তাঁরা আমার ছেলেকে খুন করে। আমি খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর আকতার কামাল বলেন, তাঁরা নিতান্তই অসহায় মানুষ। আলাউদ্দিনও একটি মুদির দোকান করতো। দোকান করেই তাঁদের পরিবার চলতো। বিষয়টি কোনভাবেই মেনে নেওয়া যায় না। আমি আলাউদ্দিনের খুনের সাথে জড়িতদের কঠোর শাস্তি দাবি করছি।

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, এ ঘটনায় মমিন নামের একজনকে আটক করা হয়েছে। বাকিদেরও শিগগিরই আইনের আওতায় আনা হবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে আগুন
পরবর্তী নিবন্ধপতেঙ্গায় টহল ভ্যানে পিকআপের ধাক্কা, আহত ৪ পুলিশ সদস্য