দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার খবর

| রবিবার , ২৮ জানুয়ারি, ২০২৪ at ৫:৫২ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকায় ফেনীর এক যুবককে গুলি করে হত্যার খবর পাওয়া গেছে। নিহত নুরুল হুদা লিটন (৩৪) দাগনভূঞা উপজেলার সদর ইউনিয়নের জগৎপুর গ্রামের লাল মোহাম্মদ বাড়ির এবাদুল হকের ছেলে। ছোট ভাই মিঠুও দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহান্সবার্গে লিটনের সঙ্গে থাকেন। গত শুক্রবার রাতে জোহান্সবার্গের হিলবো শহরে লিটনের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তাকে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছেন চাচাতো ভাই মনির হোসেন সবুজ। খবর বিডিনিউজের।

ফেনী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত কর্মচারী এবাদুল হকের তিন ছেলে ও তিন মেয়ের মধ্যে লিটন সবার বড়। লিটনের মেজ ভাইও প্রবাসী। তিনি সৌদি আরবে থাকেন। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান লিটন। পরে তিনি ছোট ভাই মিঠুকেও নিয়ে যান। দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠান দুই ভাই পরিচালনা করতেন।

মনির হোসেন সবুজ বলেন, শুক্রবার রাতে নিজের প্রতিষ্ঠানের কাজ শেষে গাড়িতে উঠার সময় ওত পেতে থাকা সন্ত্রাসীরা লিটনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। তখন তিনি মাটিয়ে লুটিয়ে পড়েন। তাকে পাশের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে বিষয়টি তার ছোট ভাই মিঠুকে জানানো হয়। শনিবার সকাল ১০টার দিকে মিঠু দেশে পরিবারকে এই হত্যার খবর জানায়।

পরিবার জানায়, সাত মাস আগে দেশে এসেছিলেন লিটন। বাড়িতে তিনতলা ভবনের নির্মাণকাজ চলছে। ১৫ ফেব্রুয়ারি বাড়ি ফিরে বিয়ে করার কথা ছিল লিটনের। দাগনভূঞা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়ত উল্যাহ স্বপন বলেন, লিটনকে হত্যার খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার মরদেহ দেশে আনতে পরিবারের সদস্যরা সরকারের সহযোগিতা কামনা করেছেন।

পূর্ববর্তী নিবন্ধশোনা যাচ্ছে ১৫ প্রার্থীর নাম, ১৪ জনই আওয়ামী লীগের
পরবর্তী নিবন্ধএই সংসদ নির্বাচন জনগণ মানে না : নজরুল