২৫ ইউনিভার্সিটির অংশগ্রহণে প্রিমিয়ারে হচ্ছে আইটি ফেস্ট

| বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি, ২০২৪ at ৮:২৫ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আইটি ফেস্ট২০২৪ শুরু হয়েছে। বাংলাদেশের ২৫টি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের অংশগ্রহণে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত নানান অনুষ্ঠানমালায় উৎসব অনুষ্ঠিত হবে। গত মঙ্গলবার র‌্যালিসহ দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে উৎসবের সূচনা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হাজারী গলিস্থ একাডেমিক ভবনে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে আইটি ফেস্টের লোগো উন্মোচনের মধ্য দিয়ে উৎসবের উদ্বোধন করেন প্রিমিয়ার ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সচিব বোরহানুল হাসান চৌধুরী সালেহীন ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. তৌফিক সাঈদ।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. সাহীদ মো. আসিফ ইকবালের সভাপতিত্বে উদ্বোধনী পর্ব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মোহাম্মদ মিনহাজ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আহমেদ রাজীব চৌধুরীসহ আইন, সিএসই, ইইই, গণিত, ব্যবসায় অনুষদ ও অর্থনীতি বিভাগের শিক্ষকরাও। এরপর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সচিব ও কোষাধ্যক্ষসহ শিক্ষকদের নেতৃত্বে শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালি বের হয়। র‌্যালিটি সিনেমা প্যালেস ও নন্দনকানন হয়ে আবার ক্যাম্পাসে ফিরে আসে।

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বিশেষ কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও এতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শুভ কামনা জানিয়েছেন। আইটি ফেস্টের মতো প্রতিযোগিতামূলক আয়োজন শিক্ষার্থীদের মেধা ও দক্ষতার বিকাশ ঘটাতে সহায়ক। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ভবিষ্যতেও এ ধরনের আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কম্পিট টু ইনোভেট শীর্ষক থিমকে সামনে রেখে আইটি ফেস্টে বাংলাদেশের পাবলিক ও প্রাইভেট মিলিয়ে ২৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। প্রায় একমাস ধরে ফেস্টের প্রস্তুতিতে অংশ নেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। ফেস্টের প্রথম দিনে অনুষ্ঠিত হয় গেমিং কন্টেস্ট। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিকালে ব্যবসায় অনুষদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইইই, গণিত বিভাগের শিক্ষকদের নিয়ে ফান গেমস অনুষ্ঠিত হয়। আগামী ২৭ জানুয়ারি প্রোগ্রামিং কনটেস্টে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৭০টি দল অংশ নেবে। একইদিনে আইটি কুইজে ১৫০ জন শিক্ষার্থী ও আইডিয়াথনে শিক্ষার্থীদের ২৫টি দল অংশগ্রহণ করবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধছদ্মবেশী অনুপ্রবেশকারীদের বিতাড়িত করে দলকে পরিশুদ্ধ করতে হবে
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম কর আইনজীবী সমিতির সংবর্ধনা