হালদার পাড় কেটে মাটি বিক্রি, বালু উত্তোলন

ট্রাক, ড্রেজার মেশিন ও পাইপ জব্দ

ফটিকছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ জানুয়ারি, ২০২৪ at ৮:৪৮ পূর্বাহ্ণ

ফটিকছড়ির নাজিরহাট পৌরসভা এবং হারুয়ালছড়ির হালদা নদীর অংশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাটি পাচার কাজে ব্যবহৃত একটি ড্রাম্প ট্রাক জব্দ এবং অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন, বালু, পাইপ জব্দ করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। গতকাল বুধবার বিকেলে সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, নাজিরহাট পৌরসভার ২ নং ওয়ার্ডের নাছির মোহাম্মদ ঘাট (নাইচ্ছ্যের ঘাট) এলাকা সংলগ্ন থেকে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি চক্র হালদা নদীর পাড় কেটে মাটি পাচার করে আসছিল। খবর পেয়ে গতকাল ঐ স্থানে সাড়াশি অভিযান পরিচালনা করে মাটি বহন কাজে নিয়োজিত একটি ডাম্প ট্রাক জব্দ করতে সক্ষম হলেও জড়িতরা পালিয়ে যায়। এর আগে হারুয়ালছড়ি ইউপির পাট্টিল্যারকুল এলাকায় হালদা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ বালু এবং পাইপ জব্দ করা হয়। এ সময় বালু উত্তোলনে জড়িত মানিক নামের এক ব্যক্তি থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম বলেন, নদী থেকে বালু ও মাটি পাচারকারীদের বিরুদ্ধে ভবিষ্যতে অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধশীতার্তদের পাশে সকলকে এগিয়ে আসতে হবে
পরবর্তী নিবন্ধশীতার্ত মানুষের সাহায্য করা বিত্তবান ও ধর্মপ্রাণ মানুষের নৈতিক দায়িত্ব