নগরীর ভাসমান দোকান থেকে চাঁদা দাবি, গ্রেফতার ১

আজাদী অনলাইন | শুক্রবার , ১২ জানুয়ারি, ২০২৪ at ৭:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর শেরশাহ বাংলাবাজার মাছ বাজার এলাকায় ফুটপাতের দোকানদার থে‌কে চাঁদা আদায় করার অ‌ভি‌যো‌গে মোঃ মানিক (৪৫) না‌মে এক চাঁদাবাজ‌কে গ্রেফতার ক‌রে‌ছে বা‌য়ে‌জিদ থানা পু‌লিশ।

শুক্রবার (১২ জানুয়ারি) চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় এক ভাসমান দোকানদার‌কে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধরের অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে তা‌কে গ্রেফতার ক‌রা হয়। গ্রেফতারকৃত মোঃ মানিক কু‌মিল্লা জেলার মৃত আবুল চৌদ্দগ্রাম থানাধীন দূর্গাপুর চৌকিদার বাড়ীর মৃত আবুল হা‌সে‌মের ছে‌লে।

থানা সূ‌ত্রে জানা যায়, বাদী মোঃ নবীর হোসেন ভূঁইয়া বায়েজিদ বোস্তামী থানাধীন বাংলাবাজার এলাকার ফুটপাতে ভ্যান গাড়ী করে মাছ বিক্রি ক‌রেন।

অভিযুক্ত প্রতিদিন বাদীর দোকানে এ‌সে তার দোকানস্থ ঘটনাস্থল এলাকার অন্যান্য ফুটপাতের দোকানদারদের কাছ থে‌কে ৪০/৫০ টাকা করে চাঁদা আদায় করে নিয়ে যায়।

অভিযুক্ত মানিক গত ১১ জানুয়ারি সন্ধ্যা আনুমানিক ৬টার দি‌কে বায়েজিদ বোস্তামী থানাধীন শেরশাহ বাংলাবাজার মাছ বাজারের বিপরীত পাশে রাস্তার উপর বাদির ভ্যান গাড়ীর সামনে এ‌সে বলে উক্ত জায়গায় ভ্যান গাড়ীতে ব্যবসা কর‌লে তাকে অগ্রীম ৫ হাজার টাকা এবং প্রতিদিন ৫০ (পঞ্চাশ) টাকা করে চাঁদা দিতে হবে।

বাদী চাঁদা দিতে পারবে না বললে অভিযুক্ত ঐ ভাসমান দোকানদার‌কে অকথ্য ভাষায় গালিগালাজ করতঃ মারধর করার চেষ্টা করে।

বিষয়টি অত্র বায়েজিদ বোস্তামী থানা পুলিশকে জানালে থানা পুলিশ ঘটনাস্থল উপস্থিত হয়ে অভিযুক্ত মোঃ মানিককে আটক করে এবং তার নিকট থেকে ঘটনাস্থল এলাকার অন্যান্য দোকানদানদের নিকট হতে আদায়কৃত চাঁদার নগদ ১ হাজার টাকা জব্দ করে।

বা‌য়ে‌জিদ থানা ও‌সি সনজয় কুমার সিনহা ব‌লে, বাদীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু হয়ে‌ছে। মামলাটি এসআই মোঃ বাবুল মিয়া তদন্ত কর‌ছে। মামলাটি তদন্তাধীন। গ্রেফতারকৃত অভিযুক্ত মোঃ মানিকের বিরদ্ধে একা‌ধিক মামলা র‌য়ে‌ছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানালেন মেয়র রেজাউল
পরবর্তী নিবন্ধপবিত্র শবে মিরাজ ৮ ফেব্রুয়ারি