কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৪:৫০ পূর্বাহ্ণ

নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ সংসদ নির্বাচন। প্রচারণার শুরু থেকে চট্টগ্রাম১৩ (আনোয়ারাকর্ণফুলী) আসনে রাতদিন নৌকার প্রচারণায় সরগরম থাকলেও প্রচারনার মাঠে নিজেদের শক্তিসমর্থন প্রদর্শন করতে পারেনি নৌকার প্রতিদ্বন্দ্বী অন্য ৬ দলের প্রার্থীরা। ফলে এই আসনে নিশ্চিত সহজ জয়ের পথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এদিকে নির্বাচনের শেষ প্রস্তুতি হিসেবে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম।

গতকাল শনিবার সকাল থেকে মিনিট্রাক ও গাড়ি করে বিভিন্ন সেন্টারে সেন্টারে নিয়ে যাওয়া হয় নির্বাচনী সব ধরণের সরঞ্জাম। নির্বাচনে সব ধরণের সহিংসতা এড়াতে গত কয়েকদিন থেকে এই আসনের প্রতিটি এলাকায় সেনাবাহিনী ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী টহলে রয়েছে। নির্বাচন অফিসের তথ্য মতে, আনোয়ারায় পুরুষ ভোটার ১ লাখ ২২ হাজার ১১৭ জন ও মহিলা ভোটার ১ লাখ ৮ হাজার ৪৯০ জন। কর্ণফুলীতে পুরুষ ভোটার ৬৭ হাজার ১২৬ জন ও মহিলা ভোটার ৫৯ হাজার ১৩১ জন। দুই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ৮৬৪ জন।

আনোয়ারায় ভোটকেন্দ্র ৭২ টি, কর্ণফুলীতে ৪৬টি, মোট দুই উপজেলায় ১১৮টি ভোট কেন্দ্র রয়েছে। যার মধ্যে ৩৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ করা হয়েছে। আনোয়ারায় ভোটকক্ষ ৪৮৪টি, কর্ণফুলীতে ২৬৮টি, মোট ৭৫২টি কক্ষ রয়েছে। আনোয়ারায় প্রিসাইডিং অফিসার ৭২ জন, সহকারী প্রিসাইডিং ৫৩৩ জন, ১হাজার৬৬ জন পুলিং এর দায়িত্ব পালন করবেন।

এছাড়া দুই উপজেলায় ৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি, ৬ প্লাটুন সেনাবাহিনী এবং পুলিশ ও আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

নির্বাচনের সার্বিক প্রস্তুতির বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. ইশতিয়াক ইমন বলেন, পুরো আসনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে ভোটের সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কোনো সংশয় ছাড়া ভোটাররা স্বতঃফূর্তভাবে ভোট প্রদান করতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধভোটকেন্দ্রে স্কুলের নথি পুড়তে আগুন দিয়েছে পিয়ন!
পরবর্তী নিবন্ধপ্রতিষ্ঠাবার্ষিকীতে এমইএস কলেজ ছাত্রলীগের দোয়া মাহফিল