বেনাপোল এক্সপ্রেসে আগুন সরকারের পুরনো খেলার অংশ : বিএনপি

| রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৪:৪৩ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট গ্রহণের একদিন আগে বেনাপোল এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিসন্ত্রাসের ঘটনায় ক্ষমতাসীন সরকারকে দুষছে নির্বাচন বর্জন করা বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলছেন, একতরফা নির্বাচন আয়োজন করতে গিয়ে সরকার পুরনো খেলায় মেতে উঠেছে। সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে।

নির্বাচনের বর্জনের ডাকে গতকাল শনিবার সকাল থেকে ৪৮ ঘণ্টা হরতালের শুরুতে শাহবাগ এলাকায় ঝটিকা মিছিলের আগে এ কথা বলেন রিজভী। তার ভাষ্য, আগেও অগ্নিসন্ত্রাসের নারকীয় তাণ্ডব চালিয়ে ক্ষমতাসীন গোষ্ঠী রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করেছিল। গতকাল (শুক্রবার) বেনাপোলে এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড এবং হতাহতের ঘটনা সরকারি সেই পুরনো খেলার অংশ বলে জনগণ বিশ্বাস করে। খবর বিডিনিউজের।

তিনি বলেন, এই অমানবিক ঘটনা পূর্বপরিকল্পিত ও দুরভিসন্ধিমূলক। বেনাপোল এক্সপ্রেস ট্র্রেনে আগুন লাগিয়ে হতাহতের ঘটনা নিঃসন্দেহে নাশকতামূলক কাজ এবং মানবতার পরিপন্থি এক হিংস্র নিষ্ঠুরতা। আমি এই ঘটনায় ধিক্কার জানাই, তীব্র নিন্দা জানাই।

ভোট বর্জনের আহ্বান জানিয়ে রিজভী বলেন, ৭ জানুয়ারি নির্বাচন কোনো নির্বাচন নয়, এটি আসলে ভাগবাটোয়ারার ডামি নির্বাচন। ভোটারদের প্রতি আমাদের আহ্বান, কালকে (রোববার) কেউ ভোট কেন্দ্রে যাবে না, এই ভোটকে না বলুন। সকলে নিজের নিজের বাড়িতে থাকুন।

জাতিসংঘের মাধ্যমে তদন্ত দাবি : বেনাপোল এক্সপ্রেস ট্রেনের আগুনের ঘটনাকে ‘দুরভিসন্ধিমূলক’ অভিহিত করে জাতিসংঘের মাধ্যমে তদন্তের দাবি করেছে বিএনপি। ওই ঘটনার নিন্দা জানিয়ে গতকাল সকালে দলটির পক্ষ থেকে এক বিবৃতি দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশিমের ফুলে রঙিন স্বপ্ন
পরবর্তী নিবন্ধপসরা সাজিয়ে বসলেও ক্রেতা পাচ্ছেনা ক্ষুদ্র ব্যবসায়ীরা