জিএম কাদের ও চুন্নুকে দায় দিয়ে ভোটে না যাওয়ার ঘোষণা রওশনের

| বৃহস্পতিবার , ৩০ নভেম্বর, ২০২৩ at ১০:০৮ পূর্বাহ্ণ

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে আগামী জাতীয় নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন দলটির সংসদ নেত্রী রওশন এরশাদ। জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক জানান, দলের ‘পরীক্ষিত’ নেতারা মনোনয়ন না পাওয়ায় তিনিও ভোটে আসছেন না। খবর বিডিনিউজের।

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হওয়ার আগের দিন গতকাল বুধবার রাতে অনুসারীদের নিয়ে বৈঠক করে এই সিদ্ধান্ত জানিয়ে দেন তিনি। তবে জাতীয় পার্টির মহাসচিব বলেছেন, তাদের ওপর দোষারোপ করাটা ‘ন্যায়সঙ্গত নয়।’ জাতীয় পার্টিতে মনোনয়নে রওশন অনুসারীরা বাদ পড়ে যাওয়ার ঘটনায় বছরের পর বছর ধরে চলে আসা গৃহবিবাদ নতুন করে সামনে আসে। এর মধ্যে বুধবার রাতে গুলশানে নিজ বাসায় অনুসারীদের ডাকেন বিরোধীদলীয় নেতা। দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের সামনে একটি লিখিত বক্তব্য পড়েন তিনি।

রওশন বলেন, ‘আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়েছিলাম। এবারও নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়েছিলাম। বর্তমানে নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি গ্রহণ করেছিলাম। বর্তমানে নির্বাচনে অংশগ্রহণ করার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করার কারণে, দলের পরীক্ষিত নেতাকর্মীদের মনোনয়ন প্রদান করা হয়নি। এমতাবস্থায় দলের ও নেতাদের অবমূল্যায়ন করার কারণে নির্বাচনে আমার অংশগ্রহণ করা সম্ভব নয়।’ সংবাদ সম্মেলনে সাধারণত লিখিত বক্তব্যের পর প্রশ্ন করার সুযোগ থাকে। তবে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক কাউকে প্রশ্ন করার সুযোগ দেননি।

পূর্ববর্তী নিবন্ধপ্রার্থী হয়ে যা বললেন কাদের সিদ্দিকী
পরবর্তী নিবন্ধগ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন চাই : ইইউ রাষ্ট্রদূত