করাচিতে শপিং মলে আগুন, নিহত অন্তত ১১

| রবিবার , ২৬ নভেম্বর, ২০২৩ at ১০:১৬ পূর্বাহ্ণ

পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় শহর করাচির একটি শপিং সেন্টারে আগুনের ঘটনা ঘটে। এতে অন্তত ১১ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন সেখানকার স্থানীয় কর্মকর্তা ও গণমাধ্যমে। আল জাজিরার খবরে বলা হয়েছে, গতকাল শনিবার ভোরে আরজে মল নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে দাবানলের মতো আগুন ছড়িয়ে পড়ে। বহুতল ভবনটিতে কয়েকটি কল সেন্টার ও সফটওয়্যার সংস্থা রয়েছে। করাচির মেয়র মুর্তজা ওয়াহাব সিদ্দিকী মাইক্রো ব্লগিং সাইট এক্সে দেওয়া এক পোস্টে জানান, আরজে মলে লাগা আগুনের ঘটনায় অন্তত ১০ জন নিহত ও ২২ জন আহত হয়েছেন। খবর বাংলানিউজের।

ফায়ার সার্ভিস আগুন নিভিয়ে ফেলেছে। এখন এলাকাটি ঠাণ্ডা করার কাজ চলছে। স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, আগুনে ১০ জন নিহত হয়েছেন বলে জানানো হলেও এ সংখ্যা বাড়তে পারে। জনবহুল শহর ও বাণিজ্যিক রাজধানী করাচির মিনহাজ রোডে আরজে শপিং মলটি অবস্থিত। আগুনের ঘটনার পর সেখান থেকে ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের সমপ্রচারমাধ্যম জিও’র।

খবরে আরও বলা হয়েছে, ভবনটিতে বহু লোক আটকা পড়েছে। ডনের খবরে করাচির পুলিশ সার্জন সুমাইয়া সৈয়দকে উদ্ধৃত করে বলা হয়েছে, ঘটনার পর নিহতদের মরদেহ শহরের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। পরবর্তীতে বেশিরভাগ মরদেহ জিন্নাহ পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারে (জেপিএমসি) স্থানান্তর করা হয়। আহতদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। খবরে আরও বলা হয়, ভোরে শপিং সেন্টারটিতে আগুন লাগার কারণ অস্পষ্ট। করাচির সংশ্লিষ্ট কর্মকর্তা কারণ জানতে তদন্ত শুরু করেছেন। ভবনটিতে উদ্ধার অভিযান চলছে। সিন্ধুর দক্ষিণপূর্ব প্রদেশের গভর্নর কামরান তেসোরি এক্সে দেওয়া এক পোস্টে করাচির কমিশনারের কাছে আগুনের ঘটনার একটি প্রতিবেদন চেয়েছেন বলেও জানিয়েছে ডন।

পূর্ববর্তী নিবন্ধইসরায়েল যতদিন যুদ্ধবিরতি মানবে,ততদিন হামাসও মানবে
পরবর্তী নিবন্ধইসরায়েল-গাজা মানবিক বিরতি বাড়ানোর সুযোগ আছে : বাইডেন