দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়েছেন ১৩ জন

আ. লীগের ৮ জন, জাসদ-বিএনএফ-তৃণমূল বিএনপি ও স্বতন্ত্র ৫ জন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৭:০৪ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গতকাল চট্টগ্রামের দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এবং উপজেলা পর্যায়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আওয়ামী লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দলজাসদ, তৃণমূল বিএনপি, বিএনএফ এবং স্বতন্ত্রসহ ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল বুধবার চট্টগ্রাম৭ রাঙ্গুনিয়া আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই আসনের সংসদ সদস্য তথ্যমন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ। তার পক্ষে গতকাল মনোনয়নপত্রটি সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. এমরুল করিম রাশেদ। চট্টগ্রাম১৪ (চন্দনাইশসাতকানিয়া একাংশ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। তার পক্ষে মনোনয়নপত্রটি সংগ্রহ করেন মোহাম্মদ আবুল তালেব। চট্টগ্রাম১৫ (লোহাগাড়াসাতকানিয়া আংশিক) আসন থেকে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জরজিস আহমদ চৌধুরী।

চট্টগ্রাম১৬ (বাঁশখালী) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই আসনের বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। তার পক্ষে মনোনয়নপত্রটি সংগ্রহ করেন মহিউদ্দিন চৌধুরী। একই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুজিবুর রহমান। তার পক্ষে মনোনয়নপত্রটি সংগ্রহ করেন সাংবাদিক রাহুল দাশ নয়ন।

চট্টগ্রাম২ ফটিকছড়ি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের মোহাম্মদ শাহজাহান। তার পক্ষে মনোনয়নপত্রটি সংগ্রহ করেন মো. মঞ্জুরুল আলম চৌধুরী। একই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন শিমুল ধর। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মো. রিয়াজ উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম১২ পটিয়া আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। তিনি নিজে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই আসন থেকে আওয়ামী লীগের নামে মোহাম্মদ হাবীবুল হক চৌধুরীও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তার পক্ষে শাহাদাত হোসেন মানিক মনোনয়নপত্রটি সংগ্রহ করেন।

এদিকে নগরীর ও নগরীর সাথে সম্পৃক্ত ৬টি সংসদীয় আসনের তিনটি থেকে গতকাল তিনজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁও) আসন থেকে বিএনএফএর প্রেসিডেন্ট এস এম আবুল আলাম আজাদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম১০ (ডবলমুরিং) আসন থেকে তৃণমূল বিএনপির মো. ফেরদাউস বশির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। চট্টগ্রাম১১ (বন্দরপতেঙ্গা) আসন থেকে জাসদের প্রার্থী মো. জসিম উদ্দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নগরীর ও নগরীর সাথে সম্পৃক্ত ৬টি আসন চট্টগ্রাম, চট্টগ্রাম, চট্টগ্রাম, চট্টগ্রাম, চট্টগ্রাম১০, চট্টগ্রাম১১, এর রিটার্নিং অফিসার চট্টগ্রামের বিভাগীয় কমিশনার। এই ৬ আসনের প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিতে হবে বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তাদের কাছে। এছাড়া জেলার অপর ১০টি সংসদীয় আসনের রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রামের জেলা প্রশাসক। এই ১০টি আসন হল চট্টগ্রাম১ মীরসরাই, চট্টগ্রাম২ ফটিকছড়ি, চট্টগ্রাম৩ সন্দ্বীপ, চট্টগ্রাম৬ রাউজান, চট্টগ্রাম৭ রাঙ্গুনিয়া, চট্টগ্রাম১২ পটিয়া, চট্টগ্রাম১৩ আনোয়ারাকর্ণফুলী, চট্টগ্রাম১৪ চন্দনাইশসাতকানিয়া অংশিক, চট্টগ্রাম১৫ লোহাগাড়াসাতকানিয়া আংশিক, চট্টগ্রাম১৬ বাঁশখালী। এসব আসনের প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিতে হবে জেলা প্রশাসকের কার্যালয়ে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তাউপজেলা নির্বাহী কর্মকর্তাদের কার্যালয়ে।

পূর্ববর্তী নিবন্ধওয়াসার জায়গায় অবৈধ স্থাপনা, তদন্তে মন্ত্রণালয়ের টিম
পরবর্তী নিবন্ধউপজেলা চেয়ারম্যানের পদ ছাড়লেন মোতাহের ও মোতালেব