রাউজান পৌর যুবদলের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৩

নাশকতার মামলা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৬:৫৬ পূর্বাহ্ণ

নগরীর চান্দগাঁও ও রাউজানে পৃথক দুটি অগ্নিসংযোগের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর মধ্যে চান্দগাঁও এলাকায় বাসে আগুন দেওয়ার ঘটনায় দুজন ও অপরজনকে রাউজানের ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে।

চান্দগাঁওয়ের ঘটনায় গ্রেপ্তারকৃত দুজন হলেন রাঙ্গুনিয়ার পূর্ব পাহাড় এলাকার নুরুল আলমের ছেলে মো. নুরুল আবছার ও ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরের সোনাতলা এলাকার আব্দুল হকের ছেলে মো. তারেক। এরমধ্যে মো. নুরুল আবছার রাঙ্গুনিয়া থানার বেতাগী ইউনিয়ন যুবদলের যুগ্মআহ্বায়ক। অন্যদিকে রাউজান উপজেলায় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতার অভিযোগে হওয়া একটি মামলায় রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহজাহান শাহিলকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি রাউজান বেরুলিয়া এলাকার আব্দুল মান্নানের ছেলে।

গত মঙ্গলবার নগরীর মোহাম্মদপুর ও বায়েজিদ এলাকা থেকে গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ১৮ নভেম্বর চান্দগাঁও থানাধীন পনামা প্লাজার সামনে একটি বাসে আগুন দেওয়া হয়। এ ঘটনায় একটি মামলায় হয়। সে অনুযায়ী মো. তাকের ও মো. নুরুল আবছারকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ দুজন জানিয়েছেন, বাসটিতে আগুন দিয়ে তারা পালিয়েছেন। অন্যদিকে গত ৩১ অক্টোবর অবরোধ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে রাউজানে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তা যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতার ঘটনায় শাহজাহান শাকিলকে নগরীর বায়েজিদ থেকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনিও ঘটনার দায় স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট থানায় তিন আসামিকে হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার।

পূর্ববর্তী নিবন্ধপদত্যাগ করলেন সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মোতালেব
পরবর্তী নিবন্ধযৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ