লাখ লাখ টাকার রপ্তানি পোশাক চুরি, ৩৬ ঘন্টায় উদ্ধার করল পুলিশ

আজাদী অনলাইন | রবিবার , ১৯ নভেম্বর, ২০২৩ at ১২:৪৫ অপরাহ্ণ

নারায়নগঞ্জ ফ্যাক্টরি থেকে চট্টগ্রামের ডিপোতে পরিবহনের সময় রপ্তানির পোশাক চুরি হয়েছে। এ ঘটনায় মামলা হওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে রপ্তানির পোশাকের একটি চালান উদ্ধার করেছে চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানা পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. কাউসার (৩৫) নামে একজনকে আটক করছেন থানা পুলিশ।

রোববার (১৯ নভেম্বর) থানা পুলিশ জানায়, ঘটনাটির ব্যাপারে মামলা তদন্তধীন আছে। গত নভেম্বরের ১৪ তারিখ নারায়নগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ এলাকার আদমজী নগর এর এপিক গার্মেন্টস লিঃ, আদমজী ইপিজেড ফ্যাক্টরি থেকে রপ্তানি পোশাকের একটি চালান চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন চরপাড়া এসএপিএল ডিপোর উদ্দেশ্যে রওনা দেয়।

কিন্তু চট্টগ্রামের ডিপোতে না পৌঁছে চালানটি চুরি হয়ে যায়। এ ঘটনায় নভেম্বরের ১৫ তারিখে একটি মামলা হয় পতেঙ্গা থানায়। পরে মামলার প্রেক্ষিতে নভেম্বরের ১৭ তারিখ চট্টগ্রাম নগরীর কোতোয়ালী এলাকা থেকে কাউসার নামে ঐ অভিযুক্তকে আটকের পর তার দেখানো মতো চুরির হওয়া মালামল জব্দ করেন থানা পুলিশ।

পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) খাজা এনাম এলাহী বলেন, মামলা দায়ের পর তথ্যপ্রযুক্তি ও নিজস্ব সোর্সের সহায়তায় ১৭ নভেম্বর নগরের কোতোয়ালি থানা এলাকা থেকে প্রথমে কাউসারকে গ্রেপ্তার করা হয়। এরপর তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী কোতোয়ালি থানার রেলওয়ে সুপার মার্কেট ১ নম্বর গলির আহমেদ পার্সেল সার্ভিসের অফিস থেকে চুরি যাওয়া প্রায় ২ হাজার ৮১১ পিস পোশাক উদ্ধার করা হয়েছে।

চালানটিতে প্রায় ৩ হাজার পিস নারীদের পোশাক ছিল। এ ঘটনায় গ্রেপ্তার কাউসারকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে পতেঙ্গা থানার ওসি মোঃ কবিরুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, উপ-পুলিশ কমিশনার (বন্দর) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় এবং সহকারী পুলিশ কমিশনার (কর্ণফুলী জোন) মহোদয়ের তত্ত্বাবধানে আমি এবং আমার থানার অফিসারবৃন্দ তথ্য প্রযুক্তি সহায়তায় স্বল্প সময়ের মধ্যে আসামিকে সনাক্ত করতে সক্ষম হই এবং আসামির দেয়া তথ্যমতে চুরি হওয়া মালামাল উদ্ধার করি। আমি বিশ্বাস করি যে কোন কাজে আন্তরিকতার থাকলে অবশ্যই সফল হওয়া যায়।

পূর্ববর্তী নিবন্ধচমেক হাসপাতাল থেকে ২ দালাল গ্রেফতার
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় পিকআপের সাথে বাইকের সংঘর্ষ, প্রাণ গেল ২ জনের