রাম দা, কিরিচ নিয়ে প্রতিপক্ষকে কিশোর গ্যাংয়ের ধাওয়া

পটিয়া প্রতিনিধি | রবিবার , ১৯ নভেম্বর, ২০২৩ at ৫:৫২ পূর্বাহ্ণ

পটিয়ায় দিনদুপুরে দেশীয় অস্ত্রশস্ত্র হাতে প্রতিপক্ষ যুবকদের ধাওয়া করল একদল কিশোর গ্যাং সদস্য। গতকাল শনিবার বিকেল ৪টার দিকে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের মুন্সেফবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মুন্সেফবাজার এলাকায় ১০১৫ জনের একটি দল হঠাৎ করে গলি থেকে বের হয়ে হাতে রাম দা, কিরিচ ও ছুরিসহ বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষ যুবকদের ধাওয়া দেয়। এসময় এক মহিলা ওই যুবকদের গতিরোধ করে তাদের থামানোর চেষ্টা করলে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এসময় প্রতিপক্ষ যুবকরা বাজারের পার্শ্ববর্তী বিভিন্ন গলি দিয়ে দ্রুত পালিয়ে যায়।

খবর পেয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিনসহ থানার একটি ফোর্স দ্রুত ঘটনাস্থলে গেলে ওই কিশোর গ্যাং সদস্যরা সুচক্রদন্ডী ও আশপাশের গলি দিয়ে দ্রুত মোটর রিকশা নিয়ে সটকে পড়ে। পুলিশ আশপাশে ধাওয়া দিলেও তাদের ধরতে পারেনি। এসময় স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন, মুন্সেফবাজার এলাকা, ওয়াপদা রোড, পোস্ট অফিস মোড়, সুচক্রদন্ডী এলাকাসহ বিভিন্ন এলাকায় বেশ কিছুদিন ধরে কিশোর গ্যাং সদস্যরা বেশ বেপরোয়া হয়ে উঠেছে। তাদের কোমরে ধারালো ছুরি থাকায় কেউ ভয়ে মুখ খুলে না। যেকোনো মারামারির ঘটনায় তারা বেশ তৎপর হয়ে উঠে। সাধারণ মানুষ ভয়ে তাদের কাছে যাওয়ার সাহস পায় না।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী অনেকেই বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ হচ্ছে কিশোর গ্যাং সদস্যরা। প্রশাসন তাদের কঠোর হস্তে দমন না করলে যেকোনো সময় তারা যে কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটাতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন জানান, দেশীয় অস্ত্র হাতে একদল কিশোর গ্যাং সদস্য প্রতিপক্ষকে ধাওয়া দেয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গেলেও কাউকে পাওয়া যায়নি। এ নিয়ে এখনো পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেয়নি। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

পূর্ববর্তী নিবন্ধবৃহত্তর চট্টগ্রামে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন ৯০ জন
পরবর্তী নিবন্ধপরিস্থিতি অনুকূলে এলে আদম তমিজি গ্রেপ্তার হবে : র‌্যাব