১২ ছাত্রী নিয়ে লেগুনা খাদে

সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ নভেম্বর, ২০২৩ at ১০:২৩ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে যাত্রীবাহী একটি লেগুনা খাদে পড়ে ১২ জন ছাত্রী আহত হয়েছেন। আহতরা ছোট দারোগারহাট তাহের মঞ্জুর কলেজের ছাত্রী। তাদের মধ্যে গুরুতর আহত চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল সোমবার দুপুর ৩টার দিকে উপজেলার পৌরসভার শেখপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন বিবি ফাতেমা স্বপ্না (১৭). সুলাইয়া (১৭), রাজিয়া সুলতানা (১৭), সানজিদা (১৭), মায়মুনা আক্তার (১৮), মনিষা রানী দাশ (১৯), নাফিজা ইবনাত (১৭), পায়েল রানী দাস (১৮), নাদিয়া আক্তার (১৬), ইফরাতুল তাসফিয়া (১৬), জেসমিন আক্তার (১৭), ইবনে সুলতানা (১৭)

দুর্ঘটনায় আহত নাদিয়া আক্তার জানান, লেগুনটি পৌরসভার শেখ পাড়া এলাকা অতিক্রম করার সময় বড় দারোগারহাট থেকে সিটি গেট পর্যন্ত চলাচলকারী একটি ৮ নম্বর বাস লেগুনাটিকে ধাক্কা দিলে এটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি খাদে পড়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুদ্দিন রাশেদ বলেন, দুর্ঘটনায় আহত ১২ ছাত্রীকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

তাহের মঞ্জুর কলেজের অধ্যক্ষ সেলিম জাহাঙ্গীর বলেন, কলেজ ছুটি শেষে বাড়ি ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, বাসের ধাক্কায় লেগুনাটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে থাকা খাদে পড়ে যায়। এতে লেগুনার ভেতরে থাকা তাহের মঞ্জুর কলেজের ১২ শিক্ষার্থী আহত হয়। দুর্ঘটনা পরবর্তীতে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঅংকুরের শোকসভায় কাঁদলেন শিক্ষক ও সহপাঠীরা
পরবর্তী নিবন্ধপ্রায় সাড়ে ৩ কোটি টাকার গুঁড়ো দুধ বিক্রি হলো কোটি টাকায়