নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল দিতে চায় ইসি

দ্বাদশ সংসদ নির্বাচন

| মঙ্গলবার , ২৪ অক্টোবর, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন একজন নির্বাচন কমিশনার। গতকাল সকালে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক এ নির্বাচন কমিশনার বলেন, জনগণ নির্বাচন চায়। মানুষ জানতে চায় কবে ভোট হবে। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল (হতে পারে)। ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে ভোট হবে। ভোটকে ঘিরে বিবদমান রাজনৈতিক মতানৈক্যের পরও পরিবেশ ভালো রয়েছে বলে মনে করেন তিনি। তিনি বলেন, ভোটের পরিবেশ ভালো আছে। আমি কোনো সমস্যা দেখি না। খবর বিডিনিউজের।

ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারি প্রথম সপ্তাহের মধ্যে ভোট করার কথা ইতোমধ্যে কমিশন জানিয়ে আসছে। এরই মধ্যে নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ে করণীয় ঠিক করতে ৩০ অক্টোবর ও ১ নভেম্বর সরকারের বিভিন্ন দপ্তরের সঙ্গে সমন্বয় সভাও ডেকেছে ইসি।

১৬ অক্টোবর নির্বাচন কমিশনার মো. আলমগীর জানিয়েছিলেন, চলমান সংসদের মেয়াদপূর্তির পূর্বের ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। সে অনুযায়ী ক্ষণ গণনা করে আমরা যাবতীয় কার্যক্রম শেষ করছি। এখন শুধু তফসিল ঘোষণা বাকি আছে।

সবশেষ রোববার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনের তফসিল হবে নভেম্বরের মাঝামাঝি বা তার আগে আর নির্বাচন হবে জানুয়ারির প্রথম সপ্তাহে।

পূর্ববর্তী নিবন্ধবালু পরিবহনকারী ড্রাইভারকে স্ট্যান্ড রিলিজ
পরবর্তী নিবন্ধ‘খালেদাসহ দণ্ডিত কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন না’