সাম্প্রদায়িক বিভাজনকারীরা ক্ষমতায় এলে দেশে স্বস্তি থাকবে না

রাঙ্গুনিয়ায় পূজামণ্ডপ পরিদর্শনকালে তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২২ অক্টোবর, ২০২৩ at ৯:৩২ পূর্বাহ্ণ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, যারা সাম্প্রদায়িকভাবে দেশকে বিভাজন করতে চায়, নির্বাচন আসলে যারা সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ায়, তারা যদি ক্ষমতায় আসে তবে বর্তমান সরকারের নেতৃত্বে দেশে যে স্বস্তি বিরাজ করছে, তা আর থাকবে না। ২০০১ সালে বিএনপি নির্বাচনে জয়লাভ করার পর সারাদেশে কিভাবে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন চালিয়েছিল, এটি আপনারা দয়া করে ভুলে যাবেন না। তারা সাম্প্রদায়িকতার বিষবাষ্প যেমন ছড়ায়, তেমনি ফিলিস্তিনে যখন পাখি শিকার করার মতো মানুষ শিকার করে তখনও কিছু বলে না। তারা ক্ষমতার জন্য যা কিছু দরকার সব করতে পারে। এদেরকে চিনে রাখতে হবে।

গতকাল শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের শান্তিনিকেতন সার্বজনীন দুর্গাপূজামন্ডপ পরিদর্শনকালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। পরে মন্ত্রী উপজেলার আরও বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করে সনাতনী সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং সনাতনী সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সনাতনী সম্প্রদায়ের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে কে হিন্দু, কে মুসলিম, কে বৌদ্ধ, কে খ্রিষ্টান, কে মগ, কে মোড়ল কিংবা চাকমা সেটি কখনো বিবেচনা করা হয় না। জাতিধর্মবর্ণ নির্বিশেষে আমরা সবাই এদেশের নাগরিক। সেভাবেই সবাই মিলেমিশে একাকার। বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। সামনের নির্বাচনে এই কথাগুলো বিবেচনায় রাখতে হবে।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারা-কর্ণফুলীতে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে ভূমিমন্ত্রী
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা