ভয়ে সরকার খালেদা জিয়াকে বাইরে যেতে দিচ্ছে না

মহানগর বিএনপির সমাবেশে শামীম

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ অক্টোবর, ২০২৩ at ১০:৩৯ পূর্বাহ্ণ

সরকার ভয় থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে দিচ্ছে না বলে দাবি করেছেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। তিনি বলেন, খালেদা জিয়া সুস্থ হয়ে জনগণকে সাথে নিয়ে দাঁড়ালে আওয়ামী লীগ এক মুহূর্তও টিকে থাকতে পারবে না। তাই তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। কিন্তু বেগম জিয়ার যদি কিছু হয় তাহলে এই আওয়ামী লীগ দেশ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে। তিনি গতকাল বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নূর আহমেদ সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সমাবেশ শেষে শুরু হওয়া মিছিল লাভ লেইন, এনায়েত বাজার, জুবিলি রোড হয়ে তিন পুলের মাথায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন ও নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। সঞ্চালনা করেন যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন।

উপস্থিত ছিলেন অ্যাড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, ইদ্রিস আলী, মোশাররফ হোসেন দিপ্তী, মোহাম্মদ শাহেদ, এইচ এম রাশেদ খান, বেলায়েত হোসেন বুলুসহ নেতৃবৃন্দ।

উত্তর জেলা বিএনপি : চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার বলেন, বেগম খালেদা জিয়াকে ২ কোটি টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগে এবং ফরমায়েশি রায়ে সাজা দিয়ে কারান্তরীণ করা হয়। অথচ এই সরকারের আমলেই প্রায় ১২ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। তিনি গতকাল কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে উত্তর জেলা বিএনপির মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। যুগ্ম আহ্বায়ক এম এ হালিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এস এম ফজলুল হক এবং কেন্দ্রীয় বিএনপির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয় এবং পুনরায় নাসিমন ভবন চত্বরে এসে সমাপ্ত হয়। বক্তব্য রাখেন অধ্যাপক ইউনুস চৌধুরী, আলহাজ্ব মোহাম্মদ ছালাউদ্দিন, অ্যাডভোকেট এম এ তাহের, কর্নেল আজিমুল্লাহ বাহার, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, আজম খান, জসীম উদ্দিন সিকদার, আব্দুল আউয়াল চৌধুরী, সেলিম চেয়ারম্যান, শহীদুল ইসলাম চৌধুরী, অধ্যাপক কুতুবউদ্দিন বাহার, আবু আহমেদ হাসনাতসহ নেতৃবৃন্দ।

দক্ষিণ জেলা বিএনপি : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে কর্ণফুলী নতুন ব্রিজ সংলগ্ন এশিয়া ব্যাংকের সামনে সংগঠনের আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান ও যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এনামুল হক এনামের নেতৃত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় আবু সুফিয়ান বলেন, গণতান্ত্রিক রাজনীতি ধ্বংস করার জন্য বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে জেলে পাঠানো হয়েছে। তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। পর্যাপ্ত চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার তাকে তিলে তিলে নিঃশেষ করার ষড়যন্ত্র করছে। মঈনুল আলম ছোটনের সঞ্চালনায় বক্তব্য রাখেন আলহাজ্ব মোশাররফ হোসেন, অ্যাডভোকেট ফোরকান, আবদুল গাফফার চৌধুরী, এম মন্‌জুর উদ্দীন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, লায়ন নাজমুল মোস্তফা আমিন, মুজিবুর রহমান, অ্যাড. নুরুল ইসলাম, আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, মফজল আহমদ চৌধুরীসহ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধকমরেড ফরহাদের স্মরণসভা
পরবর্তী নিবন্ধ১০ টন পচা চা জব্দ