বিএনপির রোডমার্চে বাবার ছবি দেখে বিষপান করা ছাত্রলীগ নেতার পাশে তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ৬ অক্টোবর, ২০২৩ at ৬:২২ অপরাহ্ণ

চট্টগ্রামে বিএনপির রোডমার্চে অংশ নেওয়া বাবার ছবি দেখে বিষপানে আত্যাহত্যার চেষ্টা করা রাঙ্গুনিয়ার ছাত্রলীগ নেতা নীরব ইমনকে (২২) দেখতে গেলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

শুক্রবার (৬ অক্টোবর) বিকাল ৫টার চট্টগ্রাম মেডিকেলের ১৩নং ওয়ার্ডে চিকিৎসাধীন ইমনের খোঁজখবর নেন তিনি। তিনি চিকিৎসকদের সাথে কথা বলেন এবং তার চিকিৎসার্থে আর্থিক অনুদান প্রদান করেন। এসময় তার পিতা ও পরিবারের স্বজনদের সাথেও কথা বলেন মন্ত্রী।

ইমন রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের মালিরহাট আলকাজ পণ্ডিত বাড়ির মোহাম্মদ জহিরের (৪৫) সন্তান। পিতা জহির পোমরা ইউনিয়ন যুবদলের সহসভাপতি এবং পুত্র ইমন ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামে অনুষ্ঠিত বিএনপির রোডমার্চ কর্মসূচিতে অংশ নেন ইমনের পিতা মোহাম্মদ জহির। সেখানে অংশ নেয়ার একটি ছবি ফেসবুক ম্যাসাঞ্জার গ্রুপে দেখতে পান ছাত্রলীগ নেতা ইমন। সহকর্মী ছাত্রলীগ নেতাদের পাঠানো ওই ছবি দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন ইমন, নিজ বসতঘরে পরিবারের সদস্যদের সাথে রাগারাগাগিও করেন এবং একপর্যায়ে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালান বলে তার স্বজনরা নিশ্চিত করেন।

এ বিষয়ে তার পিতা মোহাম্মদ জহির বলেন, আমি ১৯৯৫ সাল থেকে বিএনপির রাজনীতির সাথে জড়িত। আমার ছেলে আমাকে বিএনপি করতে বারণ করে। কিন্তু পরিবারের সবাই একই আদর্শের হবে, সেটি হতে পারে না। তাই বলে বিষপানে আত্মহত্যা করতে হবে ! শুক্রবার বিকাল ৫টার দিকে তথ্যমন্ত্রী মহোদয় আমার ছেলেকে দেখতে আসেন, তখন আমি বাইরে ছিলাম। উনার আসার খবরে আমাকে ডেকে আনা হয়। ছেলের সাথেও কথা বলেন তিনি। তাকে এই ধরণের পাগলামি করতে বারণ করেন মন্ত্রী মহোদয়।

ইমনের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তার পিতা মোহাম্মদ জহির আরও বলেন, “ইমনের জ্ঞান ফিরেছে, সে কথাও বলছে। পাগলের মতো আচরণ করছে মাঝেমধ্যে। এখনো তার শংকা কাটেনি বলে চিকিৎসকরা জানিয়েছেন। আরও কয়েকদিন হাসপাতালে রেখে চিকিৎসা দিতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।”

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়া উপজেলা আ.লীগের উপদেষ্টা নুরুল হক চৌধুরীর ইন্তেকাল
পরবর্তী নিবন্ধ“লালদীঘির পাড়ে পাগল নাচলেও এর কাছাকাছি মানুষ হয়”