ফিরলেন সেন্টমার্টিনে আটকা পড়া দুই শতাধিক পর্যটক

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ৩ অক্টোবর, ২০২৩ at ৪:২৯ পূর্বাহ্ণ

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়া দুই শতাধিক পর্যটক টেকনাফে ফিরেছেন। গতকাল সোমবার সন্ধ্যা ৬টার দিকে পর্যটকবাহী জাহাজ এমভি বারো আউলিয়াতে করে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছান তারা। টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকার সৃষ্ট সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিমউত্তরপশ্চিম দিকে অগ্রসর হওয়ায় বাংলাদেশের সমুদ্রবন্দরগুলো থেকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত প্রত্যাহার করা হয়েছে। এ কারণে টেকনাফসেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ এমভি বারো আউলিয়া গতকাল সকালে পর্যটক নিয়ে সেন্টমার্টিন দ্বীপে যায়। বিকেলে ফিরে আসার সময় গত শুক্রবার দ্বীপে আটকা পড়া পর্যটকদের তুলে নিয়ে সেন্টমার্টিন দ্বীপ থেকে জাহাজটি রওয়ানা দিয়ে সন্ধ্যায় টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছে।

সেন্টমার্টিন দ্বীপ থেকে ফেরত আসা আবু হেনা নামের এক পর্যটক বলেন, হঠাৎ বৈরী আবহাওয়ার ফলে আমরা সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছিলাম। তবে দ্বীপে আমাদের কোনো ধরনের অসুবিধা হয়নি। আমরা একদিনের জায়গায় আরও দুদিন দ্বীপের সৌন্দর্য উপভোগ করেছি।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপে আটকা পড়া পর্যটকরা জাহাজ এমভি বারো আউলিয়ায় করে ফেরত গেছেন।

পূর্ববর্তী নিবন্ধখালেদাকে বিদেশে পাঠানোর বিষয়ে কিছুই করার নেই : স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধরোডমার্চে গণতন্ত্রকামী জনতার বিজয় হবে