বিএনপি এখন পুরনো গাড়ি, ব্যাটারি বসে গেছে : তথ্যমন্ত্রী

অন্য দেশ থেকে গণমাধ্যম নিয়ন্ত্রণের চেষ্টা সমীচীন নয়

| মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৩ at ৬:০০ পূর্বাহ্ণ

তথ্য ও সমপ্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন পুরনো গাড়ি, তাদের ব্যাটারি বসে গেছে।

তিনি বলেন, তাদের দল পুরনো গাড়ির মতো বসে গেছে, ব্যাটারি যাতে ডাউন না হয় সে কারণে নানা কর্মসূচি দিয়েছে। কিন্তু পুরনো গাড়ি যেমন যতোই স্টার্ট দেন, তার ব্যাটারি যতোই চার্জ দেন, চলতে গিয়ে হঠাৎ বন্ধ হয়ে যায়, বিএনপিও ক’দিন পরে পুরনো গাড়ির মতো হঠাৎ বন্ধ হয়ে যাবে। আন্দোলনকে তারা সামনের দিকে নিয়ে যেতে পারবে না।

গতকাল সোমবার রাজধানীর যাত্রাবাড়ীতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। সংসদ সদস্য নূরুল আমিন রুহুলের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী। সমাবেশে বক্তব্য দেন, দলের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শাজাহান খান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। খবর বাসসের।

গতকাল সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর কৈশোরভিত্তিক ‘দুঃসাহসী খোকা’র প্রিমিয়ারে

সাংবাদিকরা গণমাধ্যমের ওপরও যুক্তরাষ্ট্রের ভিসানীতি প্রয়োগ করা হবে এ বিষয়ে প্রশ্ন করলে তথ্য ও সমপ্রচারমন্ত্রী বলেন, আমি কাগজে এটি দেখলাম। আমাদের গণমাধ্যম স্বাধীনভাবে, অবাধে কাজ করছে। শুধু তাই নয়, আমাদের গণমাধ্যম যে পরিমাণ ‘ভাইব্রেট’, পৃথিবীর বহু উন্নয়নশীল দেশে তা নয়।

সুতরাং গণমাধ্যমের ওপর ভিসানীতি প্রয়োগের কথা শুনে আমি আশ্চর্য হয়েছি। আমি মনে করি, কারো অন্য দেশের গণমাধ্যম নিয়ন্ত্রণ করা সমীচীন নয়। অন্য কোনো দেশ থেকে আমাদের গণমাধ্যমকে নিয়ন্ত্রণের চেষ্টা করাও সমীচীন নয়।

পূর্ববর্তী নিবন্ধনিয়ন্ত্রণ হারিয়ে ডাম্প ট্রাক এতিমখানায়, ১১ শিশু আহত
পরবর্তী নিবন্ধসাইফ পাওয়ার টেক-কলকাতা বন্দরের সমঝোতা চুক্তি সই