পানছড়িতে বিজিবির ওপর হামলা, আহত ৯

সাড়ে ১২ লাখ টাকাসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে ছিনিয়ে নিল এলাকাবাসী

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির পানছড়িতে বিজিবির ওপর হামলা চালিয়ে সাড়ে ১২ লাখ টাকাসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে ছিনিয়ে নিয়েছে এলাকাবাসী। এ সময় এলাকাবাসীর হামলায় ৯ বিজিবি সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, রোববার সকালে লোগাং বিজিবি ক্যাম্পের সদস্যরা একটি বস্তা ও দুই যাত্রীসহ রেজিস্ট্রেশনবিহীন একটি মোটরসাইকেল আটক করে। পরে বস্তা তল্লাশি করে সাড়ে ১২ লাখ টাকা পাওয়া যায়। কিন্তু মোটরসাইকেল আরোহী রিংটু চাকমা ও ধনরঞ্জন চাকমা টাকার উৎস ও মালিকানা সম্পর্কে সঠিক তথ্য দিতে ব্যর্থ হয়। ক্যাম্পের সুবেদার মোফাজ্জল হোসেন স্থানীয় তিন জনপ্রতিনিধির উপস্থিতিতে টাকাগুলো জব্দ ও তালিকা করেন এবং টাকাসহ আসামিদের পানছড়ি থানায় সোপর্দ করার জন্য রওনা হন। এর মধ্যে পুজগাং বাজার এলাকায় শতাধিক এলাকাবাসী বিজিবির গাড়ির গতিরোধ করে। এক পর্যায়ে এলাকাবাসী হামলা চালিয়ে টাকা ও আসামিদের ছিনিয়ে নেয় ও গাড়িতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে।

পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবির) অধিনায়ক লে. কর্নেল একে এম আরিফুল ইসলাম জানান, রাষ্ট্রীয় ও জানমাল রক্ষার্থে বিজিবির সদস্যরা অন্তত ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং এক হামলাকারীকে আটক করে। এই ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ পাহাড়তলীতে বর্জ্যাগার স্থাপন প্রক্রিয়া শুরু
পরবর্তী নিবন্ধবাজার দখল করছে নিম্নমানের বিটুমিন