ডেঙ্গুতে নারীর মৃত্যু, চট্টগ্রামে আক্রান্ত ৭ হাজার ছাড়াল

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৫৯

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১২ সেপ্টেম্বর, ২০২৩ at ৭:০৪ পূর্বাহ্ণ

ডেঙ্গু আক্রান্ত আরো এক রোগীর মৃত্যু হয়েছে চট্টগ্রামে। গত রোববার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সকিনা বেগম নামে ৫৬ বছর বয়সী ওই রোগীর মৃত্যু হয়। এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

এর মধ্যে ২৮ জনেরই মৃত্যু হয়েছে গত আগস্ট মাসে। জুলাই মাসে মৃত্যু হয় ১৬ জনের। ডেঙ্গুতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নারী ও শিশুদের। ২৩ জন নারী ও ২২ জন শিশু এ রোগে প্রাণ হারিয়েছেন। এছাড়া ১৬ জন পুরুষের মৃত্যু হয়েছে এ পর্যন্ত।

এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া আজাদীকে জানান, নোয়াখালীর বাসিন্দা সকিনা বেগমকে রোববার চমেক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ওইদিনই সেখানে তার মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১৫৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্তের মোট সংখ্যা ৭ হাজার ছাড়াল। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৮৫ জনে। গতকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৩২৪ জন রোগী চিকিৎসাধীন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এর মাঝে চমেক হাসপাতালে ভর্তি রয়েছেন ১২৩ জন।

পূর্ববর্তী নিবন্ধনগর উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার সহায়তা দেবে ফ্রান্স
পরবর্তী নিবন্ধনতুন মাত্রায় বাংলাদেশ ও ফ্রান্সের সম্পর্ক