ছাত্রলীগের নেতৃত্বকে সুশিক্ষা ও প্রশিক্ষণের আওতায় আনতে হবে : নওফেল

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের জাতীয় শোকসভা

| সোমবার , ২১ আগস্ট, ২০২৩ at ১১:৫৪ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আমাদের ছাত্রলীগের নেতৃত্বকে সুশিক্ষা ও প্রশিক্ষণের আওতায় আনতে হবে। যাতে করে তারা প্রশাসন ও রাজনৈতিক ভালো নেতৃত্ব দিতে পারে। আমাদের বর্তমান প্রজন্মের ছাত্রলীগকে পূর্বের ছাত্রলীগ নেতাদের মাধ্যমে প্রশিক্ষণ দিতে হবে। যাতে করে তারা মুক্তিযুদ্ধের ইতিহাস, ছাত্রলীগের ইতিহাস জানতে পারে। দেশমাতৃকার জন্য কাজ করার জন্য উদ্বুদ্ধ হয়।

গত শনিবার চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের সভাপতি এ.এম.মাহবুব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিয়াকত আলী খানের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষা উপমন্ত্রী বঙ্গবন্ধু, বঙ্গমাতা, বঙ্গবন্ধুর শহীদ পরিবারবর্গ ও জাতীয় চারনেতার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক চেতনা নব প্রজন্মের মাঝে পৌঁছে দিতে হবে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়া অনেকেই সহ্য করতে পারছে না। স্বাধীনতা বিরোধী অপশক্তিরা এখনো এদেশের অগ্রযাত্রায় নানাভাবে বাঁধা দিচ্ছে। তারা মূলত এদেশকেই ভালোবাসে না। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে জয়ী করতে স্বাধীনতার স্বপক্ষের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বর্তমান সরকারের উন্নয়ন তথ্য সাধারণ জনগণের মাঝে পৌঁছাতে হবে এবং আগামীতেও উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল, সংগঠনের উপদেষ্ঠা ইউছুফ সিকদার, বীর মুক্তিযোদ্ধা আবুল বশর ভুঁইয়া, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহজাহান চৌধুরী, এড. কামরুন নাহার, কাজল সিংহ, আবদুর রহমান, অধ্যাপক ফজলুর রহমান, এড. আবু নাসের চৌধুরী, একরাম হোসেন, তৌহিদুল আমিন চৌধুরী, এস.এম. আবদুল হান্নান, মেহরাজ তাসিন শফি, এড. নাসরিন আক্তার, দিলদার হায়াত খান, এড. আবদুল মান্নান চৌধুরী, আজিজুর রহমান পাভেল, হারুন গফুর ভুঁইয়া, আসিফ ইকবাল, খুরশিদ রোকেয়া, লায়ন মো. আবদুল কাইয়ুম, আবু মোহাম্মদ আরিফ, আবু বক্কর বক্কু, মোহাম্মদ আলী, মো. শরীফ মিলন, এহেসান উদ্দিন খান, বিজয় শংকর দত্ত প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসন্দ্বীপে নবপ্রজন্মে মুজিবের শোক র‍্যালি
পরবর্তী নিবন্ধবাড়তে পারে চমকের শাস্তি, সিদ্ধান্ত কাল