চলমান আন্দোলন সফলতার দিকে ধাবিত হচ্ছে

মহানগর ও উত্তর জেলা বিএনপির পদযাত্রায় গোলাম আকবর

আজাদী প্রতিবেদন | রবিবার , ২০ আগস্ট, ২০২৩ at ১০:১৪ পূর্বাহ্ণ

সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার লালিত স্বপ্ন গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার। এ সময় তিনি সরকার পতনে চলমান গণ আন্দোলন সফলতার দিকে ধাবিত হচ্ছে বলেও দাবি করেন।

গতকাল বিকালে নগরের নুর আহম্মেদ সড়কে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। লাভলেইন, জুবিলি রোড, আমতল, নিউ মার্কেট মোড় হয়ে পুরাতন রেলস্টেশন চত্বরে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয় এ পদযাত্রা। নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এস এম ফজলুল হক, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ভিপি, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন ও সাথী উদয় কুসুম বড়ুয়া বড়ুয়া।

গোলাম আকবর খোন্দকার বলেন, বেগম জিয়া বাংলাদেশের মানুষের সাহসের বাতিঘর, স্বাধীনতার সার্বভৌমত্ব, গণতন্ত্রের ঐক্যের প্রতীক। সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে গৃহবন্দি করে রেখেছে। তাকে বন্দি করে গণতন্ত্রকেই বন্দি করা হয়েছে। জনগণ আজ গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে অবতীর্ণ। সরকার জনগণের দাবিকে অগ্রাহ্য করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন অব্যাহত রাখতে ষড়যন্ত্র করছে।

ডা. শাহাদাত হোসেন বলেন, পত্রিকায় দেখলাম নয়া দিল্ল্লি নাকি আমেরিকাকে কি বলেছে। কিন্তু কিছুদিন আগে তো নয়া দিল্লি স্পষ্ট করে বলে দিয়েছে, বাংলাদেশের জনগণ যেটা চায়, নয়া দিল্লিও সেটা চায়। আর বাংলাদেশের মানুষ চায়, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন। যে নির্বাচন হতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এখন নয়া দিল্লি তো বাংলাদেশের মানুষের দাবির কথাই বলেছে।

এস এম ফজলুল হক বলেন, বন্দি থাকা অবস্থায় সুচিকিৎসার অভাবে খালেদা জিয়ার অসুস্থতা আরও তীব্র হয় এবং তার জীবন হুমকির মুখে পড়ে।

আবুল হাশেম বক্কর বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার জন্যই আটক করে রেখেছে।

নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের সঞ্চালনায় বক্তব্য রাখেন এম এ আজিজ, এম এ হালিম, এড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, কাজী বেলাল, ইউনুস চৌধুরী, নুরুল আমিন, এরশাদ উল্লাহ, ডা. খুরশীদ জামিল চৌধুরী, কর্নেল আজিমুল্লাহ বাহার, মোশাররফ হোসেন দিপ্তী, হাসান জসিম ও মুরাদ চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, বেলায়েত হোসেন বুলু ও সরোয়ার উদ্দিন সেলিম।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে আশ্রয়ণ প্রকল্পের ঘরে ঢুকে নারীকে ধর্ষণ
পরবর্তী নিবন্ধনারী উদ্যোক্তাদের বিজনেস ডেভেলপমেন্ট সাপোর্ট দিবে উইম্যান চেম্বার