বিএনপি ডেঙ্গুর মতো ভয়ঙ্কর

আজাদী অনলাইন | শনিবার , ১৯ আগস্ট, ২০২৩ at ২:৩০ অপরাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “আজকে ডেঙ্গু থেকে সাবধান। ডেঙ্গুর মতো ভয়ঙ্কর বিএনপি থেকেও সাবধান। আজকে দেশের প্রধান দুই শত্রু, এক শত্রু বিএনপি, আরেক শত্রু ডেঙ্গু। আসুন আমরা সম্মিলিতভাবে এই শত্রু প্রতিরোধ করি।”

আজ শনিবার (১৯ আগস্ট) রাজধানী ঢাকায় ডেঙ্গু প্রতিরোধের এক অনুষ্ঠানে গিয়ে এই রোগের সঙ্গে বিএনপির তুলনা করে দলটির বিষয়ে জনগণকে সতর্ক করেন তিনি।

দেশে ডেঙ্গু ভয়ানক রূপ নেওয়ায় এ বিষয়ে জনসাধারণকে সচেতন করতে আজ ধানমণ্ডির রবীন্দ্র সরোবরে সচেতনতামূলক সভা করে আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটি।

সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেওয়া কাদের বিএনপি নেতাদের কথার জবাবে বলেন, “বিদেশে ‘পাচার করা’ অর্থের চিন্তায় নাকি আমরা বিভোর! বিদেশে অর্থ পাচার কারা করেছে? সেটা ধরা পড়ে গেছে এফবিআইর সাক্ষ্যে। তাদের নেতা বিদেশে পালিয়ে গেছে। কথায় কথায় পলায়নের কথা বলে ফখরুল এবং মির্জা আব্বাস। লজ্জা করে না? আপনাদের দলের এখন যিনি ভারপ্রাপ্ত প্রধান, তিনি তো দণ্ডিত পলাতক। আমরা পালাব কেন? পালিয়েছেন তো আপনারা।”

কাদের বলেন, “তারেক রহমানের কেন সৎ সাহস নেই দেশে এসে আন্দোলনে করে আপনাদের এক দফার বাণী প্রচার করতে? এই কাপুরুষ, এই ভীরু, পলাতক নেতার নেতৃত্বে রিমোট কন্ট্রোলে আন্দোলন বাস্তবায়িত হয়নি, রিমোট কন্ট্রোল আন্দোলন বাংলাদেশে হয় না।”

ডেঙ্গু প্রতিরোধের এই কর্মসূচি নিয়ে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, “মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে আমাদেরকে এগিয়ে আসতে হয়। আমাদের বাঁচতে হলে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই করতে হবে।

তিনি বলেন, “শুধু রাজনীতি করলে হবে না। আজকে মানুষকে বাঁচানোর রাজনীতি সবার আগে। এ ব্যাপারে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।”

পূর্ববর্তী নিবন্ধসড়ক ও ফুটপাত দখল করে দুই পাশে অর্ধশতাধিক দোকান
পরবর্তী নিবন্ধটেরিবাজারে কাপড়ের দোকানে আগুন