ডিসি লাইন বিকল, ৩৫ ঘণ্টা পর ফিরল বিদ্যুৎ

দোহাজারী বিদ্যুৎ কেন্দ্র ।। দুর্ভোগে ১৯ হাজার গ্রাহক

চন্দনাইশ প্রতিনিধি | শনিবার , ৫ আগস্ট, ২০২৩ at ৫:৫১ পূর্বাহ্ণ

দোহাজারী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের ডিসি লাইন হঠাৎ বিকল হয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ার প্রায় ৩৫ ঘণ্টা পর বিদ্যুৎ পেল ১৯ হাজার গ্রাহক। মেরামত শেষে গতকাল শুক্রবার বিকেল ৫টার সময় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। এর আগে গত বৃহস্পতিবার ভোর ৬টার দিকে কেন্দ্রটির ডিসি লাইনটি হঠাৎ বিকল হয়ে পড়ে।

জানা যায়, চন্দনাইশের দোহাজারী পৌরসভা, সাতকানিয়ার কালিয়াইশ, ধর্মপুর, বাজালিয়া, খাগরিয়া, নলুয়া, মরফলাসহ আশেপাশের প্রায় ১৯ হাজার গ্রাহক রয়েছে দোহাজারী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আওতাধীন। গত বৃহস্পতিবার হঠাৎ করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ায় এ সকল এলাকায় নেমে আসে অন্ধকার। বন্ধ হয়ে পড়ে সকল কার্যক্রম। জনজীবনে নেমে আসে স্থবিরতা। অনেক গৃহস্থের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ফ্রিজে রাখা খাদ্য সামগ্রীও নষ্ট হয়ে যায়।

দোহাজারী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী নয়ন কুমার দাশ সাংবাদিকদের বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সরবরাহ কেন্দ্রের ডিসি লাইনটি হঠাৎ বিকল হয়ে পড়ে। ঢাকা থেকে আসা বিশেষ টিম ও উক্ত কেন্দ্রের প্রকৌশলী ও কর্মকর্তাকর্মচারীদের অক্লান্ত চেষ্টায় ৩৩ ঘণ্টা পর লাইনটি মেরামত করা সম্ভব হয় এবং বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাময়িক অসুবিধার জন্য তিনি কেন্দ্রের আওতাধীন গ্রাহকদের নিকট দুঃখ প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধসাগরে নিখোঁজ ১২ মৎস্যজীবী উদ্ধার
পরবর্তী নিবন্ধশহীদজায়া সংগঠক পান্না কায়সারের ইন্তেকাল