চট্টগ্রাম ওয়াসার এমডি পদে ফজলুল্লাহ সপ্তম বার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৪ আগস্ট, ২০২৩ at ৫:৩৯ পূর্বাহ্ণ

সপ্তমবারের মতো চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। আবারও তিন বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছে সরকার। আগামী ১ নভেম্বর থেকে পরবর্তী তিন বছর তিনি একই পদে (ওয়াসার এমডি) দায়িত্ব পালন করবেন। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোস্তাফিজুর রহমান এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ২৮() ধারা মোতাবেক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহকে তার বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর অর্থাৎ আগামী ১ নভেম্বর ২০২৩ হতে তিন বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ/পুনঃনিয়োগের জন্য সরকারের অনুমোদন নির্দেশনা দেওয়া হলো।

চট্টগ্রাম ওয়াসা সূত্রে জানা গেছে, ১৯৪২ সালের ৬ ফেব্রুয়ারি জন্ম নেওয়া ফজলুল্লাহ লাহোর থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করেন। ১৯৬৮ সালে ওয়াসার সহকারী প্রকৌশলী হিসেবে নিয়োগ পান। পরে নির্বাহী প্রকৌশলী পদে পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন শেষে ১৯৯৮ সালে অবসর নেন। এরপর ২০০৯ সালের ৮ জুলাই তাকে এক বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরবর্তীতে ২০১১ সালে চট্টগ্রাম ওয়াসা বোর্ড গঠন করে ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদ তৈরি হলে প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পান তিনি। পরে পাঁচ দফায় পুনঃনিয়োগে গত ১৩ বছর ধরে এ দায়িত্ব পালন করেছেন প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। গত ৮ জুলাই পর্যন্ত চট্টগ্রাম ওয়াসায় এক বছরের চেয়ারম্যানের দায়িত্ব পালনসহ ১৪ বছর এমডি পদে দায়িত্ব পালন করেছেন তিনি। আগামী ১ নভেম্বর থেকে পরবর্তী ৩ বছর দায়িত্ব পালন করলে চট্টগ্রাম ওয়াসায় এমডি পদে তাঁর ১৭ বছর দায়িত্ব পালন হবে।

পূর্ববর্তী নিবন্ধদাবি আদায় না করে জনগণ ঘরে ফিরে যাবে না : ফখরুল
পরবর্তী নিবন্ধবাড়তি দুর্ভোগ ফেরি সার্ভিসে