হাটহাজারীতে পাগলা কুকুরের কামড়ে দুই দিনে নারী-শিশুসহ আহত ২৭

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩ আগস্ট, ২০২৩ at ৭:৪৪ অপরাহ্ণ

হাটহাজারীতে পাগলা কুকুরের কামড়ে দুই দিনে নারী ও শিশুসহ ২৭ জন আহত হয়েছেন। পৌরসভার আলীপুর, দেওয়াননগর ও ১১নং ফতেপুর ইউনিয়নের জোবরা গ্রামে এই আহতের ঘটনা ঘটেছে।

আহতদের স্বজনরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, গত মঙ্গলবার ও বুধবার উপজেলার আওতাধীন পৌরসভার আলীপুর, দেওয়াননগর ও ফতেপুর ইউনিয়নের জোবরা গ্রামে হঠাৎ পাগলা কুকুর এসে এলোপাতাড়ি লোকজনকে কামড়ায়। এতে নারী ও শিশুসহ ২৭ জন আহত হয়।

আহতরা হলেন কানিশ ফাতেমা (১০), আনোয়ার (৫৮), জুয়েল (২২), রাশেদা (৩০), ফরহাদ (২৫), শরীফ হোসেন (২০), শাহ আলম (৬০), মাহমুদ (৩২), ফায়েজ আহমেদ (৩২), আব্দুর রহমান (২২), রুবেল রানা (৩৮), আবুল বাসার (৩২), মহিউদ্দিন (৪৫), রুবেল (২৪), শাহেদ (২০) এরশাদ (২৫), শাহাআলম (৪৩), আলাউদ্দিন (৪২), সাইফুল (৩২), আবু বক্কর (২৯), লোকমান (৩৭), এমদাদ (৩৫), আবু বকর (২২), জাবেদ (২৯), মোনতাকিম (২৯), তাহিম (১৪) ও আনেশা (২৭)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সোহানিয়া আক্তার বিল্লাহ জানান, পাগলা কুকুরের কামড়ে আহতদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তারা হলেন কানিশ ফাতেমা (১০), আনোয়ার (৫৮), জুয়েল (২২), রাশেদা (৩০), ফরহাদ (২৫) এবং শরীফ হোসেন (২০)।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. রিফায়াত আরা পপি জানান, প্রাথমিক চিকিৎসা প্রদানের পাশাপাশি তাদেরকে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) পাগলা কুকুরের কামড়ে ২৭ জন আহত হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে, পাগলা কুকুরের উপদ্রব রোধকল্পে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম গণমাধ্যমকে বলেন, “গত দুই দিনে নারী, পুরুষ ও শিশুকে পাগলা কুকুর কামড়িয়ে আহত করার বিষয়টি আমরা অবহিত হয়েছি। এসব পাগলা কুকুর চিহ্নিতকরণে পৌরসভা ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে গঠিত একটি টিম কাজ করছে। পাশাপাশি আহতদের চিকিৎসা নিশ্চিত করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০টি জলাতঙ্ক ভ্যাকসিন পৌরসভা থেকে সরবরাহ করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধচুরির টাকায় মোটরসাইকেল কিনে অবশেষে গ্রেফতার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরো এক নারীর মৃত্যু