কাদেরের কথায় চক্রান্তের গন্ধ পাচ্ছেন ফখরুল

| বুধবার , ২৬ জুলাই, ২০২৩ at ৬:১০ পূর্বাহ্ণ

বিএনপির ২৭ জুলাইয়ের সমাবেশ বানচালে ক্ষমতাসীনরা চক্রান্ত শুরু করেছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্য ধরে বিকালে আইনজীবীদের এক আলোচনা সভায় এই অভিযোগ করেন তিনি।

কাদের বলেছিলেন, পরিস্থিতি অস্থিতিশীল করতে বিএনপি অস্ত্র জড়ো করছে বলে তিনি খবর পেয়েছেন। তার প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, কী ভয়ঙ্কর কথা! কোন সময়ে? যখন জনগণ জেগে উঠছে, যখন জনগণ তাদের চূড়ান্ত আন্দোলন শুরু করেছে, ঠিক সেই সময়ে এই কথা বলে তারা নতুন একটা চক্রান্ত, একটা ষড়যন্ত্র শুরু করবার পাঁয়তারা করছে। আমরা পরিষ্কার করে বলতে চাই, এই সমস্ত কথা বলে আপনারা যদি আবার জনগণের উপর অস্ত্র ব্যবহার করেন, তার সমস্ত দায়দায়িত্ব আপনাদেরকে বহন করতে হবে এবং জনগণ তার উত্তর দেবে। খবর বিডিনিউজের।

সরকারকে হুঁশিয়ার করে ফখরুল বলেন, আমরা ২৭ তারিখে যে মহাসমাবেশ ডেকেছি, সেই মহাসমাবেশ হবে শান্তিপূর্ণ মহাসমাবেশ। কোনো চক্রান্ত করে, কোনো ষড়যন্ত্র করে, কোনো সহিংসতা করে এই মহাসমাবেশকে নস্যাৎ করা যাবে না। আমি আহ্বান জানাতে চাই কর্তৃপক্ষের কাছে যে, আমাদেরকে শান্তিপূর্ণভাবে সমাবেশ করার সমস্ত ব্যবস্থা আপনারা করবেন। অন্যথায় সব দায়দায়িত্ব সরকারকে, কর্তৃপক্ষকে এবং যারা দায়িত্বে আছেন তাদেরকে বহন করতে হবে।

রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বাংলাদেশ ইউনাইটেড ল‘ইয়ার্স ফ্রন্টের উদ্যোগে ‘গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার এবং ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও স্বাধীন বিচার ব্যবস্থা’ শীর্ষক এই আইনজীবী সমাবেশ হয়। গণতান্ত্রিক আন্দোলনে আইনজীবীদের যোগ দেওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা যুদ্ধের মতো আরেকটা যুদ্ধ করতে হবে, সেই যুদ্ধের মধ্য দিয়ে জনগণের একটা কল্যাণমূলক রাষ্ট্র নির্মাণ করতে হবে। আসুন সেই লক্ষ্যে আমরা সবাই সামনের দিকে ঝাঁপিয়ে পড়ি।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকার চেষ্টা চালিয়ে গেলেও শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, গতবার ছিল পুলিশের ভোট, এবার বোধ হয় সচিবদের ভোটে হতে চায়। সেই আশায় গুঁড়ে বালি, ওটা হবে না। আমরা বলতে চাই, বাতাস বদলাচ্ছে, বাতাস আরও বদলাবে।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমি সকল শ্রেণীপেশার মানুষকে আহ্বান জানাব, এই স্বৈরাচারকে বিদায় করুন। তা না হলে কেউ আপনারা বাঁচতে পারবেন না। ২৭ তারিখ যদি কোনো অশান্তি করেন, আপনাদেরকে ক্ষমতায় থাকতে দেব না।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, আগামী ২৭ তারিখ সমস্ত বিরোধী দল রাজপথে নামবে, সমাবেশমহাসমাবেশমহাজাগরণ হবে।

বিরোধী দল ও ভিন্নমতের ব্যক্তিদের বিরুদ্ধে হাজার হাজার মামলার প্রসঙ্গ টেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল বলেন, খুব দুঃখ লাগে দেশটাকে আজকে কোন জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধওজন তোলার কারণেই তামিমের ইনজুরি
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১০.২৫ কোটি টাকা