এ বছর সারা দেশে ডেঙ্গুতে মৃত্যু ১০০ হলো

| রবিবার , ১৬ জুলাই, ২০২৩ at ৫:৪৮ পূর্বাহ্ণ

দেশে গত একদিনে ডেঙ্গু আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর এডিস মশাবাহিত রোগটিতে ১০০ জনের মৃত্যু হল। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে রেকর্ড ওই সাতজনের মৃত্যু হয়। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত আরও ১৬২৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ভর্তি রোগীর এই সংখ্যাও একদিনে সর্বাধিক।

অবশ্য শুক্রবার সরকারি ছুটির দিন থাকায় সারাদেশের হাসপাতালগুলোয় ভর্তি রোগীর সব তথ্য জানাতে পারেনি স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবারের ভর্তি রোগীর তথ্য সমন্বয় করে শনিবার জানানোয় রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে আছেন মুগদা হাসপাতালে দুজন, মিটফোর্ড হাসপাতালে একজন, ঢাকার আইচি হাসপাতালে একজন, চট্টগ্রামে একজন এবং যশোরে দুজনের মৃত্যু হয়েছে। এর আগে ২০১৯, ২০২১ ও ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু ১০০ ছাড়িয়েছিল। ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়। ২০২১ সালে ১০৫ জন এবং ২০২২ সালে ২৮১ জনের মৃত্যু হয়। এ বছর আষাঢ়ের শেষ দিনে সংখ্যাটি একশ ছুঁয়েছে। খবর বিডিনিউজের।

গত একদিনে ভর্তি রোগীদের নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর মোট সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৪৫৪ জনে। এর মধ্যে কেবল জুলাই ১৫ দিনেই ভর্তি হলো ১১ হাজার ৪৭৬ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশের বিভিন্ন হাসপাতালে যে ১৬২৩ জন রোগী ভর্তি হয়েছেন, তাদের মধ্যে ১১৬৯ জন ঢাকায় এবং ৪৫৫ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৪৯৪৭ জন রোগী। এদের মধ্যে ঢাকায় ৩২৩৮ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৭০৯ জন।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠু নির্বাচন সম্ভব : আওয়ামী লীগ
পরবর্তী নিবন্ধডেঙ্গুতে আড়াই বছরের শিশুর মৃত্যু