শাকিব খানের মামলায় রহমত উল্লাহর বিচার শুরুর আদেশ

| বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৬:১১ পূর্বাহ্ণ

চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চিত্রনায়ক শাকিব খানের করা মামলায় অস্ট্রেলিয়া প্রবাসী রহমত উল্লাহ অভিযুক্ত হয়েছেন।

গতকাল বুধবার ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়েদা হাফসা ঝুমার আদালতে আসামির উপস্থিতিতে মামলার অভিযোগ গঠন হয়। বিচারক আগামী ৯ অগাস্ট সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ঠিক করে দিয়েছেন বলেও জানান শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান।

এজলাসে কাঠগড়ায় দাঁড়ানো রহমত উল্লাহকে অভিযোগ পড়ে শোনান হলে তিনি নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। এ সময় আদালতের অনুমতি ছাড়া রহমতের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন শাকিবের আইনজীবী। বিচারক তাতে সায় দেন। খবর বিডিনিউজের।

গত ২৩ মার্চ দুপুরে ঢাকা মহানগর হাকিম আরাফাতুল রাকিবের আদালতে রহমত উল্লাহর বিরুদ্ধে মামলাটি করেন শাকিব খান। তার আগে রহমত উল্লাহ বাংলাদেশে এসে শাকিব খানের বিরুদ্ধে চুক্তির শর্ত ভঙ্গের অভিযোগ তুলেছিলেন। এই নিয়ে বিরোধে তারা দুজনই পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি কয়েকটি মামলা করেন। তার মধ্যে শাকিব খানের একটি মামলা বিচারের পর্যায়ে গেল।

শুটিংয়ে আটকে থাকা সিনেমা ‘অপারেশন অগ্নিপথ’ নিয়ে তাদের বিরোধের সূত্রপাত। পাঁচ বছর আগে কাজ শুরু হলেও সিনেমাটি এখনও মুক্তি পায়নি। চিত্রনায়ক শাকিব খান এই সিনেমায় চুক্তিবদ্ধ।

আর অস্ট্রেলিয়া প্রবাসী রহমত উল্লাহ নিজেকে এই সিনেমার সহপ্রযোজক বলে দাবি করছেন। সিনেমাটি পরিচালনা করেছেন আশিকুর রহমান। গত ১৫ মার্চ দেশে এসে শাকিব খানের বিরুদ্ধে পরিচালক সমিতি, প্রযোজক সমিতি ও চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করেন রহমত উল্লাহ।

তাতে শাকিব খানের বিরুদ্ধে প্রযোজকের আর্থিক ক্ষতি সাধনের অভিযোগ করার পাশাপাশি বলা হয়, ২০১৭ সালে সিনেমার শুটিংয়ে অস্ট্রেলিয়ায় গিয়ে এক নারী সহপ্রযোজককে ‘ধর্ষণ’ও করেন শাকিব খান, যা নিয়ে মামলাও হয় সেখানে।

এর প্রতিক্রিয়ায় গুলশান থানা ও গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গিয়ে রহমত উল্লাহর বিরুদ্ধে অভিযোগ করেন শাকিব খান। এরপর রহমত উল্লাহর বিরুদ্ধে ‘চাঁদা দাবি ও হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে মামলা করেন শাকিব খান। এরপর তিনি আদালতে গিয়ে মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধফুকুশিমার তেজস্ক্রিয় পানি সাগরে ফেলার পরিকল্পনা নিয়ে ক্ষোভ-উদ্বেগ
পরবর্তী নিবন্ধসমীর নাথ