কক্সবাজারের রিসোর্ট মালিকসহ ৫ জন গ্রেপ্তার

ইয়াবা সরবরাহের অভিযোগ

| বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৫:৪৭ পূর্বাহ্ণ

কক্সবাজারের একটি রিসোর্টের মালিকসহ পাঁচজনকে গ্রেপ্তারের পর মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর বলছে, ঢাকায় তারা ইয়াবা সরবরাহ করতে এসেছিল। গত মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট এবং রামপুরা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেনকক্সবাজার কলাতলী মেরিন ইকো রিসোর্টের মালিক কাজী জাফর সাদেক রাজু (৩৮), আরাফাত আবেদীন (৩৮), তাহরিম ইসলাম রবিন (৪৩), আহম্মেদ সাবাব (২৬) ও সাদি রহমান (২৬)। এ সময় তাদের কাছ থেকে প্রায় ৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে অধিদপ্তরের ঢাকা মেট্রো দক্ষিণ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এদের মধ্যে রাজুকে পেশাদার মাদক ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা হয়; তার বিরুদ্ধে কক্সবাজার থানায় দুটি মামলা রয়েছে। খবর বিডিনিউজের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজু দীর্ঘদিন নিজে এবং তার সহযোগীদের মাধ্যমে কক্সবাজার থেকে বিমানে ইয়াবা এনে ঢাকায় এজেন্টদের মধ্যে সরবরাহ করতেন। অভিযানের তথ্য দিয়ে এতে আরও বলা হয়, মঙ্গলবার ১১২টি ইয়াবাসহ আহম্মেদ সাবাব ও সাদি রহমানকে বনানী থেকে গ্রেপ্তার করা হয়; এছাড়া গুলশান থেকে তাহরিম ইসলাম রবিনকে ২০০টি ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যে ক্যান্টনমেন্ট এলাকা থেকে আরাফাত আবেদীনকে আড়াই হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়; একই সময়ে রামপুরা থেকে কাজী জাফর ছাদেক রাজুকে ছয় হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে বনানী, গুলশান, ঢাকা ক্যান্টনমেন্ট ও রামপুরা থানায় পৃথক মামলা হয়েছে। পরে তাদের জিজ্ঞাসাবাদে কক্সবাজারভিত্তিক একটি মাদকচক্রের তথ্য পাওয়ার কথা জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধআট বছর ধরে পালিয়ে থাকা আসামি গ্রেপ্তার