লিজেন্ড সেমিফাইনালে,জয় পেল চিটাগাং মাস্টার্স

মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২১ মে, ২০২৩ at ৬:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত মাস্টার্স কাপ টিটোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে লিজেন্ড ক্রিকেট ক্লাব। গতকাল শনিবার তারা এ্যামেচার ক্রিকেট ক্লাবকে হারায়। অন্য খেলায় চিটাগাং মাস্টার্স পরাজিত করে নাইনটিজ উইলোজকে।

এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সকালের খেলায় লিজেন্ড ক্রিকেট ক্লাব ৫২ রানে এ্যামেচার ক্রিকেট ক্লাবকে পরাজিত করে। এই খেলায় টসে জিতে লিজেন্ড প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ১৯.৫ বল খেলে সব উইকেট হারিয়ে তারা ১৪৬ রান সংগ্রহ করে। শুরুতেই উইকেট হারায় তারা। তবে অপর ওপেনার মাহফুজুল হক দৃঢ়তার সাথে ব্যাট করেন। তিনি ৪৩ বল খেলে সর্বোচ্চ ৪৯ রান সংগ্রহ করে দেন। এরপর নাজমুল আলম খান ১৪,দেলোয়ার হোসেন রানা ১৮,আসিফ আহমেদ ১০ এবং ইমদাদুল ইসলাম খান অপরাজিত ১৬ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২৭ রান। এ্যামেচার ক্লাবের সলিম উল্লাহ ২৭ রানে ৪টি উইকেট দখল করেন। এছাড়া সফিকুর রহমান ২১ রানে পান ৩টি উইকেট। ১টি করে উইকেট নেন মো. আলী বাহার এবং মো. আলমগীর হোসেন। জবাবে এ্যামেচার ক্রিকেট ক্লাব শুরুতে লড়াই করলেও ক্রমশ খেই হারিয়ে ফেলে। তারা ১৯.৩ ওভার খেলে ৯৪ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে ওপেনার হাসান সিরাজী রাজিব ১৮,আলী আরশেদ ১৩ এবং আবুল খায়ের ১৭ ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছতে পারেনি। অতিরিক্ত থেকে আসে ১৮ রান। লিজেন্ড ক্লাবের পক্ষে মো. ইমতিয়াজ উদ্দিন ১৭ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন। এছাড়া ২টি করে উইকেট নেন প্রনব কুমার দাশ,সৈয়দ আসাদ মাহমুদ এবং মো. ওমর ফারুক। এ খেলায় ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের মো. মাহফুজুল হক। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস সহসভাপতি মো. হাফিজুর রহমান।

একই ভেন্যুতে দিনের অপর খেলায় চিটাগাং মাস্টার্স ৩ উইকেটে নাইনটিজ উইলোজকে পরাজিত করে। টসে জিতে চিটাগাং মাস্টার্স নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে। দলের মাসুদ পারভেজ ২৬ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন। তিনি ২টি চার এবং ২টি ছক্কা হাঁকান। এছাড়া ২৫ রান করে সংগ্রহ করেন মো. জিয়াউর রহমান এবং মো. খুররম। অধিনায়ক মাসুম উদ দৌলাহ চৌধুরী ২১ রান করেন। চিটাগাং মাস্টার্সের নাইম উদ্দিন চৌধুরী ২৩ রানে ৩টি এবং আজিম উদ্দিন চৌধুরী ২০ রানে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন নাজুল ওয়াহাব চৌধুরী এবং মাহতাবউদ্দিন। জবাব দিতে নেমে চিটাগাং মাস্টার্স ২০ ওভার খেলে ৭ উইকেটে ১৩৮ রান তুলে নেয়। উদ্বোধনী জুটিই ৫৫ রান সংগ্রহ করে দেন। ওপেনার এস এম আশফাক অপু ৩১ বলে সর্বোচ্চ ৪১ রান সংগ্রহ করেন। ৬টি চার এবং ১টি ছক্কা ছিল তার ইনিংসে। শাবিবুল আজম ৩২ বলে ৩৫ রান করেন। ৩টি চার এবং ১টি ছক্কা মারেন তিনি। অন্যদের মধ্যে মো, কায়সার পারভেজ চৌধুরী ১১,রিয়াদ মো. মোস্তফা ১২ এবং রাইসুর রহমান অপরাজিত ১২ রান করেন। অতিরিক্ত রান হয় ২০। নাইনটিজ ইউলোজের পক্ষে নিয়াজউদ্দিন চৌধুরী ১৫ রানে ৩টি উইকেট পান। এছাড়া পংকজ কান্তি দে ২টি এবং এবং মাসুদ পারভেজ ১টি উইকেট দখল করে। বিজয়ী দলের এস এম আশফাক অপু ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর।

পূর্ববর্তী নিবন্ধআমজাদের সেঞ্চুরিতে পাথরঘাটা দুর্বার গোষ্ঠীর বিশাল জয়
পরবর্তী নিবন্ধরাশিয়ার কালো তালিকায় বারাক ওবামা