সরকার নিজেদের মাঠে নিজেরাই খেলা করছে

ডা. শাহাদাত

| শুক্রবার , ১৪ এপ্রিল, ২০২৩ at ৯:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হো‌সে‌ন বলেছেন, “একদলীয় নির্বাচনে জনগণের কোনো আগ্রহ নেই। কারণ কেন জানেন? এই সরকার একটি একদলীয় সরকার। এই একদলীয় সরকারের অধীনে বাংলাদেশের মানুষ কোনো নির্বাচনে ভোট দিতে পারে নাই। তাই এই সরকারের চট্টগ্রাম-৮ বোয়ালখালী সংসদীয় আসনের উপ-নির্বাচনে জনগণের কোনো সাড়া নেই। নির্বাচনের কোনো আমেজ নেই। নিজেদের মাঠে নিজেরাই খেলা করছে। এই সরকারের অধীনে কোনো নির্বাচনে জনগণের আস্থা নেই, উৎসাহ নেই, আনন্দ নেই, জনগণের সম্পৃক্ততা নেই।”

তিনি আজ শুক্রবার (১৪ এপ্রিল) বিকালে চান্দগাঁও থানা বিএনপি’র অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন।

চান্দগাঁও থানা বিএনপি’র সভাপতি সাবেক কাউন্সিলর মো. আজম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শরীফ খান ও মোহরা ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক ফিরোজ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে ডা. শাহাদাত হোসেন আরো বলেন, “একদলীয় সরকারের একদলীয় নির্বাচনকে এখন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে। তাই এই সরকারের অধীনে কোনো নির্বাচনে জনগণের কোনো আগ্রহ নেই।”

তিনি বলেন, “এই সরকার পতনের প্রতিধ্বনি শুনতে পাচ্ছে কারণ মত প্রকাশের স্বাধীনতা খর্ব করেছে। মানুষ আজ সত্য প্রকাশ করতে পারছে না। মানুষের কথা বলার স্বাধীনতা নেই। সভা-সমাবেশের স্বাধীনতা নেই, সত্য প্রকাশ করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, সংবাদপত্রের বিরুদ্ধে বিষোদ্গার।”

ডা. শাহাদাত হোসেন বলেন, “আই.এম.এফ-এর ঋণ নেওয়ার জন্য তাদের শর্তসাপেক্ষে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। গ্যাসের দাম বাড়ানো হয়েছে, পানির দাম বাড়ানো হয়েছে, চালের দাম, ডালের দাম, তেলের দাম বাড়ানো হয়েছে। আজ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আকাশচুম্বী। দেশের সাধারণ মানুষ আজ অসহায়। মধ্য ও নিম্নবিত্ত পরিবার নিদারুণ কষ্টের মধ্যে দিনযাপন করছে। টিসিবি’র পণ্যের জন্য ট্রাকের পেছনে লম্বা লাইন ধরে দাঁড়িয়ে থাকে মধ্য ও নিম্নবিত্ত পরিবারের মানুষ।”

চান্দগাঁও থানা বিএনপি’র সভাপতি মোহাম্মদ আজম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন খান ও ফিরোজ খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক কাজী বেলাল উদ্দিন, আজিজুল হক চেয়ারম্যান, হারুন জামান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, কামরুল ইসলাম, বক্তব্য রাখেন সৈয়দ শিহাব উদ্দিন আলম, মোহাম্মদ ইদ্রিস আলম, জাফর আহমদ, আজিজ উদ্দিন মিন্টু, ইলিয়াস চৌধুরী, জিয়াউর রহমান জিয়া,জসিম উদ্দিন চৌধুরী, সালাউদ্দিন শাহেদ, মোহাম্মদ ইসমাইল, মো. আলমগীর, মোহাম্মদ ইউসুফ, গোলাপুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধবাফুফে সাধারণ সম্পাদককে নিষিদ্ধ করল ফিফা
পরবর্তী নিবন্ধনারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে বান্দরবানে দেশীয় পণ্যের হাটবাজার মেলা শুরু