স্কুলভিত্তিক কর্মসূচিতে গুরুত্ব

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে জানানো

| বৃহস্পতিবার , ২ মার্চ, ২০২৩ at ৬:১৪ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু এবং স্বাধীনতা শব্দ দুটো একইসূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর আত্মত্যাগ, ৩০ লক্ষ শহীদের রক্ত ও দেশের অসংখ্য মাবোনের সম্ভ্রমের বিনিময়ে আমাদের এ স্বাধীনতা। স্বাধীনতা যুদ্ধে পাকহানাদার বাহিনীর নির্যাতন, জুলুম ও অত্যাচারের কথা আজ অনেকেই ভুলে গেছে। আমাদের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে নবপ্রজন্মকে বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধ সম্পর্কে ধারণা দেওয়া।

এই বিষয়টি মাথায় রেখে চট্টল ইয়ুথ কয়ারের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে মাসব্যাপী ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল বুধবার কুয়াইশ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে প্রতিযোগিতা ও কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক আনজুমান আরা বেগম উপরোক্ত বক্তব্য রাখেন। উদ্বোধন করেন কয়ার কর্মকর্তা সুজিত দাশ অপু।

কয়ার মহাসচিব অরুণ চন্দ্র বণিকের সভাপতিত্বে ও সুজিত চৌধুরী মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হায়দার আলী সাদ্দাম, স্কুলশিক্ষক শিল্পী রানী সেন, দিলরুবা বেগম, কৃষ্ণা দাশ, জিন্নাত আরা, চয়নিকা পাল, মোছাম্মদ নাসরিন আক্তার, সাজেদা আক্তার, নাজমিন সুলতানা, মো. রাব্বী প্রমুখ। রচনা প্রতিযোগিতায় ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির সর্বমোট ৩০০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবনফুলের মহাব্যবস্থাপক আমানুল আমানের পিতার ইন্তেকাল
পরবর্তী নিবন্ধ‘বিদ্যুতে দুর্নীতির ব্যয়ের’ মূল্য দিচ্ছে জনগণ : ফখরুল