কাভার্ডভ্যানে ৪ কোটি ৮০ লাখ টাকার ইয়াবা

বিশুদ্ধ পানি সরবরাহের ব্যানারে পাচার, অস্ত্রসহ চালক-হেলপার গ্রেপ্তার

লোহাগাড়া প্রতিনিধি | শনিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় ‘বিশুদ্ধ পানি সরবরাহের’ একটি কাভার্ডভ্যানে তল্লাশি করে ১ লাখ ৬০ হাজার ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ সময় অস্ত্রগুলিসহ চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত কাভার্ডভ্যান।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন ময়মনসিংহের তারাকান্দা থানার গালাগাও এলাকার মো. নুরু উদ্দিনের পুত্র মো. ফরিদ মিয়া (২৫) ও চট্টগ্রামের জোয়ারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকার মৃত মো. সামশুল হকের পুত্র মো. নুর হোসেন সবুজ (২৭)

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামমুখী একটি কার্ভাডভ্যানে তল্লাশি করা হয়। এ সময় কার্ভাডভ্যানে চালকের আসনের পেছনে কাঠ দিয়ে তৈরি বঙে বিশেষ কায়দায় রাখা ১৬টি পোটলার মধ্যে ১ লাখ ৬০ হাজার ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৮০ লাখ টাকা। পরে কাভার্ডভ্যান চালক ফরিদ মিয়ার দেহ তল্লাশি করে একটি দেশীয় তৈরি অস্ত্র ও হেলপার নুর হোসেন সবুজের দেহ তল্লাশি করে একটি প্লাস্টিকের ছোট বঙে রাখা ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ মাদক চোরকারবারী চক্রের সক্রিয় সদস্য। তারা কাভার্ডভ্যানে বিশুদ্ধ পানি সরবরাহ করার ব্যানার টাঙ্গিয়ে দেশের বিভিন্নস্থানে ইয়াবা সরবরাহ করে আসছে। কঙবাজার লিংক রোড এলাকা থেকে পাচারের উদ্দেশ্যে তারা ইয়াবাগুলোর ঢাকা মহানগরে নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে কেউ মাদক ছিনিয়ে নিতে চাইলে বা বহনকালে বাঁধা দিলে প্রতিপক্ষকে আক্রমণ করার জন্য অস্ত্র ও গুলি তাদের হেফাজতে রেখেছে বলে জিজ্ঞাসাবাদে জানায় গ্রেপ্তারকৃতরা।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান জানান, গতকাল শুক্রবার গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনে পৃথক মামলা রুজু করা হয়। একইদিন তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছুটির দিনে শিশুর হাসি
পরবর্তী নিবন্ধউপনির্বাচনে আলোচিত যারা