হাটহাজারীতে আগুনে ১৩ পরিবার নিঃস্ব, শিশুর মৃত্যু

২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ১১:৪১ অপরাহ্ণ

হাটহাজারীতে আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ পরিবার নিঃস্ব হয়ে গেছে।

উপজেলার ১৫ নং বুড়িশ্চর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তালতলা সোলেমান কলোনিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এই সময় অগ্নিদগ্ধ হয়ে হাবিবা আকতার নামে দেড় বছর বয়সী এক শিশু মারা গেছে। সে স্থানীয় মোহাম্মদ ইয়াছিনের কন্যা।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লক্ষাধিক টাকা হবে বলে অনুমান করা হচ্ছে। রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়, প্রত্যক্ষদর্শী ও অগ্নিদুর্গতদের পারিবারিক সূত্রে জানা যায়, আজ শুক্রবার সন্ধ্যার দিকে বুড়িশ্চর ইউনিয়নের তালতলা এলাকায় মোহাম্মদ নাজিমের মালিকানাধীন সোলেমান কলোনির বসতঘরে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে।

বিষয়টি কালুরঘাট ফায়ার সার্ভিসকে জানানো হলে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে প্রায় ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

১৫ বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন অগ্নিকাণ্ডের ঘটনা গণমাধ্যমকে নিশ্চিত করে বলেনম “রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ১৩ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে ২৫ লক্ষাধিক টাকা হবে বলে অনুমান করা হচ্ছে। তাছাড়া অগ্নিদগ্ধ হয় এক শিশু মারা গেছে।”

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম অগ্নিদুর্গত এলাকায় ছুটে যান। তিনি ১৩ পরিবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “অগ্নিদগ্ধ হয়ে নিহত শিশুর দাফন-কাফনের জন্য জেলা প্রশাসকের নির্দেশনায় ২৫ হাজার টাকা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়েছে। তাছাড়া ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি নগদ দুই হাজার টাকা, কিছু কম্বল প্রদানসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে নির্দেশনা প্রদান করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে ৩ জঙ্গিসহ নিহত ৫
পরবর্তী নিবন্ধকক্সবাজার বেড়াতে গিয়ে লাশ মা-মেয়ে