পটিয়ায় ওয়াসার লাইন খুঁড়তে গিয়ে গ্যাস পাইপ ফেটে আগুন

মহাসড়কে এক ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ, দুর্ভোগ

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:০৬ পূর্বাহ্ণ

পটিয়ায় ওয়াসার একটি লাইন খুঁড়তে গিয়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের গ্যাস পাইপ ছিদ্র হয়ে সড়কেই ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রামকঙবাজার মহাসড়কের পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের মিলিটারিপুল এলাকায় এ ঘটনা ঘটে।

এতে মহাসড়কে প্রায় একঘণ্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। এসময় দুর্ভোগে পড়েন যাত্রীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রণের পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম ওয়াসার অধীনে প্রায় দুই বছর ধরে ভান্ডালজুড়ি পানি সাপ্লাই প্রকল্পের কাজ চলছিল। এ কাজের অধীনে সড়ক খুঁড়ে একটি পাইপ ওয়েল্ডিং করার সময় পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের মিলিটারিপুল এলাকায় কর্ণফুলী গ্যাস ডিস্টিবিউশন কোম্পানির একটি গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে আগুন ধরে যায়। এসময় আগুন দ্রুত ছড়িয়ে একে একে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনাও ঘটে। এ ব্যাপারে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লি. এর মহাব্যবস্থাপক রইস উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমাদের একটি টিম ঘটনাস্থলে গিয়েছে। ঘটনা তদন্ত করে এর ক্ষয়ক্ষতি নিরূপণ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাঈদুল ইসলাম বলেন, গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে সড়কেই আগুন ধরে যায়। আগুন নেভাতে পটিয়া ফায়ার সার্ভিস ও বোয়ালখালী ফায়ার সার্ভিসের টিম একযোগে কাজ করে।

পূর্ববর্তী নিবন্ধঅনুমোদন ছাড়াই গ্যাস্ট্রিক ও ডায়াবেটিসের ট্যাবলেট
পরবর্তী নিবন্ধ৫৫ ঘণ্টা পর আরও এক জেলে উদ্ধার, এখনও নিখোঁজ দুই