অবসরপ্রাপ্ত কর্মকর্তা হলেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার

আগেও ২ বছরের বেশি দায়িত্ব পালন করেছেন এ পদে

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৪:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অবসরপ্রাপ্ত কর্মকর্তা কে এম নুর আহমদকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি দুই বছরেরও বেশি সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদে দায়িত্ব পালন করেছেন।

নিয়োগের ব্যাপারে নিশ্চিত করে গতকাল সোমবার রাতে কে এম নূর আহমদ নিজেই বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আমাকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আমি আজ (সোমবার) সন্ধ্যার আগে চিঠি পেয়েছি। আগামীকাল (মঙ্গলবার) আমি যোগ দেব।

কে এম নূর আহমদ ২০১৮ সালের ৩ এপ্রিল থেকে ২০২০ সালের ২৯ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেছেন। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রার হিসেবে ২০২০ সালের ৩০ জুন অবসর নেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০২২ সালের ৬ নভেম্বর তাকে পুনরায় কাউন্সিল শাখায় চুক্তিভিত্তিক নিয়োগ দেয়।

এর আগে কর্মকর্তাদের মধ্য থেকে কাউকে পূর্ণকালীন রেজিস্ট্রার পদে নিয়োগের দাবিতে ১ জানুয়ারি আন্দোলন শুরু করেন চবি কর্মকর্তারা। আন্দোলনের মুখে পরদিন চার দিনের ছুটিতে যান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল। ওই সময় এস্টেট শাখার ডেপুটি রেজিস্ট্রার মাহবুব হারুন চৌধুরীকে রেজিস্ট্রারের রুটিন দ্বায়িত্ব পালন করতে বলা হয়। তবে চার দিনের ছুটি শেষ হলেও প্রফেসর এস এম মনিরুল আর রেজিস্ট্রার পদে যোগ দেননি। পরে রুটিন দায়িত্বে থাকা মাহবুব হারুনের মেয়াদ পর পর কয়েক দফা বাড়ায় কর্তৃপক্ষ। সর্বশেষ গত ১ ফেব্রুয়ারি কর্মকর্তারা রেজিস্ট্রারের নামফলক কালো কাপড় দিয়ে ঢেকে দেন। এ সময় তারা মুখে কালো কাপড় বেঁধে রেজিস্ট্রার কার্যালয়ে অবস্থান নেন।

পূর্ববর্তী নিবন্ধব্যাংক কর্মকর্তার ২৯ বছরের কারাদণ্ড ১ কোটি ৬৩ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধছোলাবোঝাই ট্রাক উল্টে পড়ে চাপা দিল সিএনজিকে