কুয়াশাচ্ছন্ন মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষ, শ্রমিকের মৃত্যু

ট্রাক চালককে হাসপাতালে ভর্তি

লোহাগাড়া প্রতিনিধি | শনিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৩৫ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মফিজ মোল্যা (৩০) নামে ট্রাকে থাকা এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৭টায় চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে ইউনিয়নের মিঠার দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মফিজ মোল্যা ভোলার চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চর আফজাল এলাকার হযরত আলী মোল্যার পুত্র।

 

এ ঘটনায় চালকসহ ট্রাকে থাকা অপর পাঁচজনও আহত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে কক্সবাজারমুখী শাহ আলী পরিবহনের শীতাতপ নিয়ন্ত্রিত একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতমুখী প্যারাগন ট্রান্সপোর্টের ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ট্রাকে থাকা শ্রমিক মফিজ মোল্যা ঘটনাস্থলে নিহত হন। আহত হয়েছেন ট্রাকচালক ও সহকারীসহ পাঁচ জন। দুর্ঘটনায় উভয় গাড়ির সম্মুখভাগ দুমড়েমুচড়ে গেছে। এতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। ফলে সড়কের উভয় পাশে বহু গাড়ি আটকা পড়ে। ভোগান্তিতে পড়েন দূরপাল্লার যাত্রীরা।

লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা রুবেল আলম জানান, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হয়। দুর্ঘটনায় আহত পাঁচ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. সাবরিনা রাব্বি জানান, দুর্ঘটনায় গুরতর আহত ট্রাকচালক আবদুল মান্নানকে (৩৫) প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মুহাম্মদ এরফান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। দুর্ঘটনা কবলিত গাড়ি সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। নিহত শ্রমিকের মরদেহ আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার একই সময় একই স্থানে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে মালবাহী একটি ট্রাক। ঘন কুয়াশা ও লবণ পানিতে মহাসড়ক পিচ্ছিল হওয়ার কারণে বার বার একই স্থানে দুর্ঘটনা ঘটছে বলে জানান স্থানীয়রা।

পূর্ববর্তী নিবন্ধরোয়াংছড়িতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার
পরবর্তী নিবন্ধবারইয়ারহাটে সওজের জলাশয় ও খাল দখল