বান্দরবানের রোয়াংছড়িতে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৪২ অপরাহ্ণ

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমণে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দু’মাস পর বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে অনিদিষ্টকালের এ নিষেধাজ্ঞা বাতিল করা হয়।

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, বান্দরবান জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গী ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে রুমা এবং রোয়াংছড়ি উপজেলায় গত বছরের ১১ ডিসেম্বর অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

নিষেধাজ্ঞার দু’মাস পর আজ শুক্রবার সন্ধ্যায় রোয়াংছড়ি উপজেলায় অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা বাতিল করে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। তবে রুমা উপজেলায় অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, “যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হওয়ায় নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল গত বছরের ডিসেম্বরের ১১ তারিখে। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় রোয়াংছড়ি উপজেলায় অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা বাতিল করা হয়েছে। রুমা উপজেলা ছাড়া জেলার অন্য ছয়টি উপজেলায় দেশী-বিদেশী পর্যটকরা ভ্রমণ করতে পারবেন। পর্যটকদের নিরাপদ ও আরামদায়ক আনন্দময় ভ্রমণ নিশ্চিত করতে কাজ করছে প্রশাসন।”

এদিকে, নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম, শীলবান্ধা ঝর্ণা, শিপ্পি পাহাড়’সহ দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণ করতে পারবেন পর্যটকরা।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে খেলতে গিয়ে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধকাপ্তাই-রাঙামাটি নতুন সড়কের পাশ থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার