রুম থেকে তুলে নিয়ে চমেকের চার শিক্ষার্থীকে নির্যাতন

দুইজন আইসিইউতে, হামলায় জড়িত বহিষ্কৃতরা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:০৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজে সংঘর্ষে জড়িয়ে বহিষ্কৃতরা এবার হামলা চালিয়ে আহত করলো চমেকের চার শিক্ষার্থীকে। আহত চার শিক্ষার্থী হলো ৬২তম ব্যাচের এম এ রায়হান, মোবাশ্বির হোসেন শুভ্র, জাহিদ হোসাইন ওয়াকিল এবং সাকিব হোসেন।

 

এদের মধ্যে জাহিদ হোসেন ওয়াকিল এবং সাকিব হোসেনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তারা ৬২তম ব্যাচের ছাত্র। অভিযোগ পাওয়া গেছে বহিষ্কৃত শিক্ষার্থী অভিজিৎ দাশ, রিয়াজুল জয়, জাকির হোসেন সায়াল, মাহিন আহমেদ ও ইব্রাহিম সাকিবের নেতৃত্বে এ হামলা চলে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের মজুমদার বলেন, অভিযোগ পেয়ে আমরা ছাত্রাবাসে নিয়মিত পুলিশের সাথে আরও পুলিশ মোতায়েন রেখেছি। নির্যাতনকারীদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের চেষ্টা চলছে।

জানা যায়, নির্যাতনের শিকার শিক্ষার্থীদের একজনের বাড়ি কুমিল্লা এবং অপরজনের বাড়ি নারায়নগঞ্জ। নির্যাতনকারীরা আহত দুই শিক্ষার্থীকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে ভর্তির সুযোগ না দিয়ে গ্রামের বাড়ি চলে যেতে গাড়িতে তুলে দিয়েছে বলে জানা গেছে।

তবে জাহিদ হোসাইন ওয়াকিল ও সাকিবের অবস্থা আশঙ্কাজনক। ছাত্রাবাসে অবস্থানরত এক শিক্ষার্থী জানান, বুধবার গভীর রাতে তাদেরকে ছাত্রাবাসের বিভিন্ন রুম থেকে তুলে নিয়ে নির্যাতন করা হয়। হোস্টেল এবং কলেজ কর্তৃপক্ষ সকাল থেকে বিষয়টি জেনেও উদ্ধারের কার্যকর পদক্ষেপ নেয়নি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু টানেলের ৯৬ শতাংশ নির্মাণ কাজ সম্পন্ন
পরবর্তী নিবন্ধচারুকলা শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের বাধা, মারধর