বান্দরবানে নিখোঁজ যুবকের মরদেহ ঝিরি থেকে উদ্ধার

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৮:৩৭ অপরাহ্ণ

বান্দরবানের রোয়াংছড়িতে নিখোঁজের তিন দিন পর এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের নাম মংলুমাং মারমা (৪২)। আজ শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ত্রিশটিলা পাহাড়ের ঝিরি থেকে নিখোঁজ যুবকের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

গত বুধবার জেলা শহরের কালাঘাটার বাসা থেকে বাগান দেখানোর কথা বলে ত্রিপুরা সম্প্রদায়ের এক যুবক বাসা থেকে তাকে ডেকে নিয়ে গিয়েছিলেন। তারপর থেকেই নিখোঁজ ছিল মংলুমাং।

এ ঘটনায় নিহতের পিতা উসাচিং বাদী হয়ে রোয়াংছড়ি থানায় নিখোঁজ জিডি করেন। নিহত যুবক স্থানীয়ভাবে জায়গা জমি বেচাকেনার কাজ করতেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর অজিত কান্তি দাস বলেন, “মংলুমাং মারমা গত বুধবার থেকে নিখোঁজ। বাগান দেখানোর কথা বলে পাহাড়ি এক যুবক তাকে বাড়ি ডেকে নিয়ে গিয়েছিল বলে শুনেছি। স্থানীয় পাহাড়িরা পাহাড়ে লাকড়ি কাঠতে গিয়ে মরদেহটি দেখতে পেয়েছিল কিন্তু তারা ভয়ে ক’দিন কাউকে বলেনি। খোঁজাখুঁজির খবর পেয়ে পরে তারা পুলিশকে জানালে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ মরদেহ উদ্ধার করেছে। নিহত ছেলেটি আমার ওয়ার্ডের সাবেক পৌর কাউন্সিলর উসাচিং মারমার পুত্র।”

নিহতের পিতা সাবেক পৌর কাউন্সিলর উসাচিং মারমা বলেন, “আমার পুত্রকে কারা কেন হত্যা করেছে জানি না। তার সাথে কারোর কোনো শত্রুতাও ছিল না। পুত্রবধূ লামা উপজেলায় স্বাস্থ্য বিভাগে চাকরি করে। সে মাসের অধিকাংশ সময় স্ত্রীর কাছে লামায় থাকত।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান বলেন, “নিখোঁজের ৩ দিন পর এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি বান্দরবান সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের সাথে কারা জড়িত সেটা এখনো নিশ্চিত নয়।”

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় মন্দিরে স্বর্ণালংকার সহ দানবাক্সের টাকা লুট 
পরবর্তী নিবন্ধটেকনাফে মুক্তিপণ দিয়ে ফিরেছে ৬ রোহিঙ্গা, আটক ১