ইফতেখার সাইমুম বেঁচে থাকবে আমাদের মাঝেই

স্মরণ সভায় বক্তারা

| সোমবার , ৯ জানুয়ারি, ২০২৩ at ৫:০৭ পূর্বাহ্ণ

ইফতেখার সাইমুম বেঁচে

থাকবে আমাদের মাঝেই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ তম ব্যাচের শিক্ষার্থীর ইফতেখার সাইমুম তার মেধা ও কাজ দিয়ে বেঁচে থাকবে সবার মাঝে। ক্যান্সার আক্রান্ত হয়ে প্রয়াত সাইমুমের জীবন ও কর্ম নিয়ে গতকাল রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এলাইমনাই অ্যাসোসিয়েশন আয়োজিত দোয়া ও স্মরণ সভায় বক্তরা এ মন্তব্য করেন।

বক্তরা বলেন, সাইমুম নির্ভীক ও মেধাবী একজন ছেলে ছিলেন। তার কাজই তাকে বাঁচিয়ে রাখবেন সবার মাঝে। উর্দু কবিতা ও ভাষায় সাইমুম ছিলেন অনবদ্য। অল্প বয়সে সে যে মেধা ও মননের পরিচয় দিয়েছিলেন তা দিয়েই তার মেধার গভীরতা নির্ণয় করা যায়।

বক্তব্যে সাইমুমের সহপাঠীরা স্মৃতিচারণ করে বলেন, ক্যান্সার আক্রান্ত জেনেও সে দমে থাকে নি। ছাত্রজীবনে কান্সার আক্রান্ত হলেও সাফল্যের সাথে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেছেন। যোগাযোগ সাংবাদিকতা বিভাগ এলামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুলের সভাপতিত্বে যোগাযোগ সাংবাদিকতা বিভাগের সভাপতি শহীদুল হক, শিক্ষকবৃন্দ প্রফেসর আলী আজগর চৌধুরী, মো. মোরশেদুল ইসলাম, সুবর্ণা মজুমদার, সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ, সহসভাপতি মিয়া মোহাম্মদ আরিফ, অর্থ সম্পাদক নুর উদ্দিন আলমগীর মিলন, সাইমুমের পিতা মাতা ও ভাইসহ এলামনাই এসোসিয়েশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। দোয়া ও স্মরণ সভার পর এলামনাই এসোসিয়েশনে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য গত বছরের ২৭শে অক্টোবর দীর্ঘদিন চিকিৎসার পর সবাইকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএনসিসি ও বাংলাদেশ ব্যাংকের চুক্তি
পরবর্তী নিবন্ধসরকারি কমার্স কলেজ এইচএসসি ৯৭ ব্যাচের রজতজয়ন্তী অনুষ্ঠান