শীতার্তদের পাশে এগিয়ে আসার আহবান

বিভিন্ন স্থানে শীতের কাপড় বিতরণ

আজাদী ডেস্ক | শনিবার , ৭ জানুয়ারি, ২০২৩ at ৫:০৬ পূর্বাহ্ণ

চন্দনাইশ : চন্দনাইশ প্রতিনিধি জানান, নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে শীতে কষ্ট পায় দেশের অসহায় ও হতদরিদ্র শ্রেণীর মানুষরা। তাই দেশের কোন মানুষ যাতে শীতে কষ্ট না পান সেদিকে লক্ষ্য রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচী বাস্তবায়ন করছেন। তারই ধারাবাহিকতায় চন্দনাইশের প্রত্যন্ত অঞ্চলে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

গতকাল শুক্রবার উপজেলার ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়নের ২ হাজার শীতার্তের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণকালে তিনি একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ধোপাছড়ি ইউপি চেয়ারম্যান মো. আবদুল আলীম, দোহাজারী আ’লীগ সভাপতি আবদুল শুক্কুর, নবাব আলী, ওসমান গণি, হেফাজতুর রহমান, এড. দেলোয়ার হোসেন, মুহাম্মদ এরশাদ, সালাহ উদ্দীন, জাহাঙ্গীর মেম্বার, ওসমান মেম্বার, শাহনাজ বেগম, আবছার উদ্দিন, মোস্তাক আহমদ সওদাগর, বাহাদুর মিয়া, মো. আলমগীর, জাহাঙ্গীর আলম সোহেল, নাঈম, সিরাজুল কাফি চৌধুরী, সিরাজুল হক চৌধুরী।

পটিয়া মাদরাসা ও এতিমখানা : পটিয়ার বিভিন্ন মাদরাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে শীতবস্ত্র ও কম্বল উপহার দিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য মোহাম্মদ ফারুক। গতকাল শুক্রবার মোহাম্মদ নগরস্থ নিজ বাসভবনে শীতবস্ত্র প্রদানকালে মোহাম্মদ ফারুক আর্ত মানবতার সেবায় সমাজের সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, সমাজে অনেক লোক রয়েছে যাদের শীত নিবারনের জন্য যথেষ্ট গরম কাপড় নেই, যার যার সামর্থানুসারে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের উপ শিল্প বিষয়ক সম্পাদক আনছুর আলী মেম্বার, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য সুজিৎ বড়ুয়া শিমুল, মো. আবু তাহের, সাবেক ছাত্রনেতা মো. শাহ আলম, এডভোকেট শওকত আলী চৌধুরী, সরওয়ার আজম খান, মো. আলমগীর, সাদ্দাম হোসেন, রিফাত হোসেন, মাহিন ফারুক ও সামীউল ফারুক সহ কালারপোল শিকলবাহা অহিদীয়া এতিমখানা ও হেফজখানা, নলান্দা শাহ্‌ আফজল আউলিয়া এতিমখানা ও হেফজখানা, ছৈয়দ ভান্ডার দরবার শরীফ মায়াজান বিবি নুরজাহান এতিমখানা ও হেফজখানা, পশ্চিম কুসুমপুরা গাউছিয়া তৈয়বিয়া তাহেরীয়া সুন্নীয়া মাদ্রাসা ও হেফজখানার পরিচালকবৃন্দ।

পতেঙ্গা কাটগড় মগধেশ্বরী মন্দির : পতেঙ্গার কাঠগড়ে শ্রী শ্রী মা মগধেশ্বরী মন্দিরের বাৎসরিক উৎসব শুক্রবার দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। কাঠগড় হিন্দু পাড়া ২নং গলি শ্রী শ্রী মা মগধেশ্বরী মন্দির পরিচালনা পরিষদের উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠানে ছিল শ্রী শ্রী চণ্ডীপাঠ, মায়ের পূজা গীতা পাঠ, প্রসাদ বিতরণ, আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ। মন্দির পরিচালনা পরিষদের সভাপতি লিটন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মা।

প্রধান বক্তা ছিলেন হরগৌরী মহাশ্মশান যোগাশ্রমের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শংকরানন্দ অবদূত মহারাজ। বিশেষ অতিথি ছিলেন মন্দির পরিচালনা পরিষদের প্রধান উপদেষ্টা বজেন্দ্র লাল দেব, উপদেষ্টা পুলিন দত্ত ঝুন্টু চৌধুরী। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বারটেক্স অফ ডক লজিস্টিকের কর্মকর্তা মো. আনিসুর রহমান, সজল দেব, রনি দত্ত, প্রণব ঘোষ, সুজন দাশ, বাপ্পা চৌধুরী, লিংকন চৌধুরী, অনিন্দ্য দেব, সুমন চৌধুরী, সুজন চৌধুরী, অমি জয়দেব। স্বাগত বক্তব্য রাখেন মন্দির পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক নটু দেব। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কাজল চৌধুরী। সভা শেষে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন অতিথিবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
পরবর্তী নিবন্ধফটিকছড়ির কাঞ্চননগর হাইস্কুলে পুনর্মিলনী